Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্লীলতাহানির প্রতিবাদে ঈশ্বরগঞ্জে মানববন্ধন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে একটি স্বনামধন্য ফাজিল মাদরাসার এক ছাত্রী শ্লীলতাহানির শিকার হয়েছে বলে অভিযোগ উঠেছে। প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার দুপুরে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ক্যাম্পাসে বখাটের শাস্তির দাবিতে মানবন্ধন করেছে।

জানা যায়, উপজেলার মগটুলা ইউনিয়নের স্বনামধন্য ধনিয়াকান্দি হামিদিয়া ফাজিল মাদরাসার আলীম প্রথম বর্ষের এক ছাত্রী শ্লীলতাহানি ও শারীরিক নির্যাতনের শিকার হয়। গত বুধবার বিকেলে মাদরাসা ছুটির পর বাড়িফেরার পথে পার্শ¦বর্তী শ্রীরামপুর গ্রামের মোহাম্মদ আলীর বখাটে ছেলে রুবেল মিয়া (২৪) ওই ছাত্রীকে একা পেয়ে গলায় ঝাপটে ধরে ধর্ষণের চেষ্টা করে। ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে একপর্যায়ে মারধর শুরু করে। ওই সময় ছাত্রীটির আর্তচিৎকারে আশপাশের লোকজন চলে এলে বখাটে রুবেল পালিয়ে যায়। ছাত্রীটিকে ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ দিকে এ ঘটনা মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে বিক্ষোবে ফেটে পড়ে প্রতিষ্ঠান ক্যাম্পাস। গতকাল বৃহস্পতিবার দুপুরে শিক্ষার্থীরা মাদরাসা ক্যম্পাসে মানববন্ধন করে।

ধনিয়াকান্দি হামিদিয়া ফাজিল মাদরাসার প্রিন্সিপাল আতিকুর রহমান সিদ্দিকী জানান, বিষয়টি নিয়ে ছাত্রীটির অভিভাবক মাদরাসায় একটি লিখিত অভিযোগ দিয়েছে। তার প্রেক্ষিতে মাদরাসা পরিচালনা কমিটির জরুরি সভা করে বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার এলিশ শরমিনকে অবহিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ