Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নভেম্বরে আবারো নেপালে যাবেন মোদি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ৭:১৩ পিএম

আগামী নভেম্বরে আবারো নেপাল সফরে যাবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিছুদিন আগে কাঠমুন্ডুতে বিমসটেক সম্মেলনে যোগদানের পর আবারো সেখানে সফরে যাচ্ছেন মোদি।
কাঠমান্ডুতে ভারতীয় দূতাবাসের একজন উচ্চ পর্যায়ের কর্মকর্তা বলেছেন, “নভেম্বরের শেষ সপ্তাহে প্রধানমন্ত্রী মোদি আবারো নেপাল সফরে আসবেন। রাষ্ট্রীয় এই সফরের সম্ভাব্য তারিখ ২৮ ও ২৯ নভেম্বর হতে পারে। তবে দু-একদিন আগে পরেও হতে পারে।” ২০১৪ সালে ক্ষমতায় আসার পর এটা হবে মোদির পঞ্চম নেপাল সফর।
ওই কর্মকর্তা আরো জানান, এবারের সফরে মোদি গৌতম বুদ্ধের জন্মস্থান লুমবিনি যেতে পারেন। এছাড়া আগের মতোই উচ্চপর্যায়ের আলোচনা ও যোগাযোগ অব্যাহত থাকবে।
মোদির দ্বিতীয় সফরের সময় জানকপুর, মুক্তিনাথ ও লুমবিনি সফরের কথা ছিলো। কিন্তু নিরাপত্তার কারণে তখন এসব সফর বাতিল করা হয়। যদিও তৃতীয়বার সফরে লুমবিনি ছাড়া বাকি তীর্থস্থানগুলো পরিদর্শন করেন মোদি। সূত্রঃ এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মোদি

২৮ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ