Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ফেনীতে ইশা-আন্দোলন প্রার্থীদের সাংবাদিকদের সাথে মতবিনিময়

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ফেনীতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত তিন প্রার্থী স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন। গতকাল দুপুরে শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে ইশা ছাত্র আন্দোলন ফেনী জেলা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম-মহাসচিব মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন। ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ফেনী জেলা সভাপতি মুহাম্মদ আবদুর রহমান ফরহাদের সভাপতিত্বে অনুষ্ঠানে ফেনী-১ (ছাগলনাইয়া-ফুলগাজী-পরশুরাম) আসনের মাওলানা কাজী গোলাম কিবরিয়া, ফেনী-২ (সদর) আসনের মাওলানা নুরুল করীম বেলালী ও ফেনী-৩ (সোনাগাজী-দাগনভূঞা) আসনের মাওলানা আবদুর রাজ্জাক বক্তব্য রাখেন। সাধারণ সম্পদক মুহাম্মদ শহিদুল ইসলামের সঞ্চালনায় মতবিনিময় সভায় ইসলামী আন্দোলন ফেনী জেলার সেক্রেটারী মাওলানা নুরুল করিম, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা আবদুর রহমান গিলমান, উপদেষ্টা মাওলানা নুর মোহাম্মদ আজমী, ইসলামী শ্রমিক আন্দোলনের ফেনী জেলা সেক্রেটারী একরামুল হক ভূঁইয়া, ছাত্র আন্দোলনের সহ-সভাপতি মুহাম্মদ আতাউল্লাহ কবীর ভূঞা, সাংগঠনিক সম্পাদক সালেহ উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।


প্রধান অতিথির বক্তব্যে মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেন দেশে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচন হতে হবে। জনগনের মতামতের প্রতিফলন ঘটাতে হবে। ২০১৪ সালে ৫ জানুয়ারী নির্বাচনের নামে যে প্রহসন হলো যার ফলে পৃথিবীতে বাংলাদেশের যে ভাবমর্যাদা ছিলো তা ক্ষুন্ন ও কলুষিত হয়েছে। তিনি বলেন মৌলিক অধিকার মানুষের ভোটের অধিকার, গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার জন্য বাংলাদেশের স্থপতি যিনি ছিলেন তিনিওতো অনেক আন্দোলন সংগ্রাম করেছেন। এখন তার দল যখন ক্ষমতায় তখন মানুষ ভোট দিতে পারছেন না। তিনি আরো বলেন স্বাধীনতার দীর্ঘ ৪৭ বছর পার হলেও মানুষ আজও অর্থবহ ও গুণগত মৌলিক পরিবর্তন দেখছেন না। গুম, খুন নির্যাতন-নিপিড়নসহ এমন কোন অপকর্ম নেই যা প্রতিনিয়ত ঘটছে না। পরিশেষে তিনি দেশে একটি অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ যেন তৈরি হয় এবং মানুষ যাতে তাদের নিজ নিজ ভোটাধিকার প্রয়োগ করতে পারে, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠায় নীতির পরিবর্তনের লক্ষে ও ইনসাফভিত্তিক কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে (হাতপাখা) প্রার্থীদের ভোট দিয়ে জয়যুক্ত করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলন

৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ