Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এখন আইনের কথা ভুলে যেতে হবে মানববন্ধন কর্মসূচিতে মওদুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ সেপ্টেম্বর, ২০১৮, ১:০৭ এএম

আইনি পথে খালেদা জিয়াকে মুক্ত করার বিষয়টি ভুলে যাওয়ার আহ্বান জানিয়েছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যরিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার মুক্তি আইনি প্রক্রিয়ায় হওয়ার কথা ভুলে যেতে হবে। তার মুক্তির একমাত্র পথ হলো রাজপথ। রাজপথে মোকাবিলা করতে হবে, রাজপথে আন্দোলনের মাধ্যমেই তার (খালেদা জিয়া) মুক্তি আমাদেরকে নিশ্চিত করতে হবে। গতকাল (বুধবার) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশনের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়।
মানববন্ধনে ব্যারিস্টার মওদুদ বলেন, নতুন করে কর্মসূচি দেয়া হবে। সেই কর্মসূচির সঙ্গে আমাদের আগামী দিনের রাজনীতি জড়িত, আমাদের ভোটের অধিকার ফিরে পাওয়া জড়িত, গণতন্ত্র ফিরে পাওয়া জড়িত, বিচার বিভাগের স্বাধীনতা ফিরে পাওয়া জড়িত। নতুন কর্মস‚চি সফল করতে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মওদুদ আহমদ বলেন, বৃহত্তর জাতীয় ঐক্য সৃষ্টি করে আজকে আমাদের এগিয়ে যেতে হবে এবং এই সরকারকে বাধ্য করতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের ব্যবস্থা গ্রহণ করার জন্য। এ ছাড়া বাংলাদেশের মানুষের জন্য অন্য কোনো পথ নাই। ১৬ কোটি মানুষের মুক্তি এখন নির্ভর করছে এই জাতীয় ঐক্যের মাধ্যমে আন্দোলনকে সফল করার ওপর। আসুন, আমরা সবাই ঐক্যবদ্ধভাবে এই আন্দোলনে সমবেত হই, এই আন্দোলনে অংশগ্রহণ করি। তিনি বলেন, দেশের সকল শ্রেণির মানুষকে ঐক্যবদ্ধ করে এই আন্দোলন সফল করব। আইনি প্রক্রিয়ায় খালেদা জিয়ার মুক্তিতে নিম্ন আদালতকে ব্যবহার করে সরকারের হস্তক্ষেপের কঠোর সমালোচনা করেন সাবেক এই আইনমন্ত্রী।
মানববন্ধনে লেবার পার্টির সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির রিয়াজুল ইসলাম রিজু, মিয়া মো. আনোয়ার, ফখরুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ