Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ব্যবসায়ী হারুন হত্যা ১৮ জনের বিরুদ্ধে চার্জশিট

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

নগরীর কদমতলীর ট্রান্সপোর্ট ব্যবসায়ী ও বিএনপি নেতা মরহুম দস্তগীর চৌধুরীর ভাতিজা হারুনুর রশিদ চৌধুরী হত্যা মামলায় ১৮ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। গতকাল (রোববার) চট্টগ্রাম মহানগর হাকিম আদালতে এ অভিযোপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা সদরঘাট থানার এসআই অলি উল্লাহ।
থানার ওসি নেজাম উদ্দিন বলেন, এ ঘটনায় করা মামলার এজাহারে নিহত হারুনের ছোটভাই হুমায়ুন চৌধুরী ১০ জনের নাম উল্লেখ করেন। অজ্ঞাতনামা আরও অনেককে আসামি করা হয়। পুলিশের তদন্তে এজাহারভুক্ত ১০ জন ছাড়াও আটজনের সম্পৃক্ততার প্রমাণ মেলে। এ মামলায় সাক্ষী রাখা হয়েছে ২৫ জনকে। গত ৩ ডিসেম্বর সদরঘাট থানাধীন কদমতলী শুভপুর বাস স্ট্যান্ডের অদূরে পশ্চিম মাদারবাড়ি এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানের নিচে গুলি করে হারুনুর রশিদকে হত্যা করা হয়। হারুন চট্টগ্রাম মহানগর যুবদলের রাজনীতির সাথে যুক্ত ছিলেন।
চার্জশিটে বলা হয়, কদমতলীর শুভপুরে ট্রাকস্ট্যান্ড কেন্দ্রিক ব্রোকারদের কমিশনের টাকা ভাগ-বাটোয়ারা নিয়ে বিরোধের জেরে এ খুনের ঘটনা ঘটে। আসামিদের মধ্যে সাতজনকে গ্রেফতারের পর তাদের মধ্যে পাঁচজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে খুনের দায় স্বীকার করেন।
আসামিরা হলেন- মোহাম্মদ আলমগীর, সাব্বির আলম হৃদয়, মোঃ সালাউদ্দিন দুলাল, শরবত আলমগীর, মোঃ কায়সার, মোশাররফ হোসেন লিটন, তানভীর হোসেন শাওন, তৌকির হোসেন সেজান, জসিম উদ্দিন, মামুন হোসেন, নুর ইসলাম, সাবের আহমদ, মাসুদ, এহসানুল হক মেহেদী, রেজভী হাসান, শরিফ আহমেদ, মোঃ নুর নবী ও মোঃ মুরাদ খান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ