Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কাঁটাতারে অবরুদ্ধ মুক্তিযোদ্ধা পরিবার

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

 মঠবাড়িয়ার চড়কখালী গ্রামে এক সেনা সদস্য শত বছরের পুরানো পথে তাঁরকাটার বেড়া দিয়ে মুক্তিযোদ্ধাসহ দুই পরিবারের চলাচলের পথ বন্ধ করে দিয়েছে। বেড়া দেয়ায় দুই পরিবারের সদস্যরা গত এক সপ্তাহ ধরে অবরুদ্ধ হয়ে আছে।
উপজেলার বেতমোর ইউনিয়নের মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার শাহজাহান খান অভিযোগ করেন, চড়কখালী গ্রামের নিজ বাড়ির পৈত্রিক জমিতে বাপ দাদার আমল থেকে তিনটি পরিবার বসবাস করে আসছিল। শাহজাহান খানের আপন চাচাতো ভাই নুরুল ইসলাম ও তার ছেলে চট্টগ্রাম সেনানিবাসের ওয়ারেন্ট অফিসার নুরুজ্জামান খান সম্প্রতি বাড়িতে এসে ওই জমির মালিকানা দাবী করে। এক পর্যায় যাতায়াতের পথে তারকাঁটা দিয়ে বেড়া দিয়ে দু’পাশে সারি সারি সুপারি গাছ রোপন করে।
শনিবার সরেজমিনে দেখা যায়, মুক্তিযোদ্ধা শাহজাহান খান ও মৃত মুক্তিযোদ্ধা জামিরুল হকের মেয়ে তাসলিমা আক্তারের বসতঘর সংলগ্ন উঠানে পাকা পিলারে কাঁটা তাঁরের বেড়া। বেড়ার দু’পাশেই দুই হাত পর পর সুপারি চাড়া লাগিয়ে সম্পূর্ণ বন্ধ করে শত বছরের চলাচলের পথ জোর পূর্বক দখল করে নেয়। ফলে মুক্তিযোদ্ধাসহ দুই পরিবারের বৃদ্ধ, কোমলমতি শিশু সদস্যরা স্বাভাবিক চলাচলে ভোগান্তিতে পড়ে।
এ ব্যপারে ক্ষতিগ্রস্ত শাহজাহান খান শনিবার পিরোজপুর জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার অফিসার ইনচার্জ বরাবর লিখিত অভিযোগ করেছেন।
অভিযুক্ত সেনা সদস্য নুরুজ্জামান ওই জমির মালিকানা দাবী করে বলেন, মাপের পর ওই জমি আমরা পাওয়ায় কাঁটা তাঁরের বেড়া দিয়ে দখলে নিয়েছি। মঠবাড়িয়া থানার অফিসার ইনচার্জ গোলাম ছরোয়ার জানান, লিখিত অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ