Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

লামার দূর্গম এলাকা থেকে মানুষ তাড়িয়ে দিচ্ছে সন্ত্রাসীরা

লামা (বান্দরবান) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

লামায় লামা সদর ইউনিয়নের ৭,৮ ও ৯নং ওয়ার্ডের বৃদ্ধি পেয়েছে সন্ত্রাসীদের আনাগোনা। সন্ত্রাসীদের আতঙ্কে এলাকা ছেড়ে চলে যাচ্ছেন এলাকাবাসি।
লামা সদর ইউনিয়নের ৭,৮ ও ৯নং ওয়ার্ডের খেটে খাওয়া লোকজন এই প্রতিবেদককে জানান বিভিন্ন পাড়া থেকে শতাধিক পরিবারের লোকজনকে বাড়ি ঘর থেকে তাড়িয়ে দিয়েছে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীরা। গত মঙ্গলবার রাত থেকে বুধবার দিনভর ও রাতে রাজবাড়ি, রুপসীপাড়াসহ বিভিন্ন এলাকার মানুষ নিরাপত্তাহীনতার কারণে অনেক পাহাড়ি-বাঙ্গালি নারী পুরুষ বাড়িঘর ফেলে বলিয়ারচর ও লামা বাজারে আশ্রয় নিয়েছে। অপরদিকে পোপা মৌজার গিলা পাড়ায় ও পোপা হেডম্যান পাড়ায় বর্তমানে শতাধিক সশস্ত্র সন্ত্রাসী অবস্থান করছে বলে স্থানীয় অধিবাসীরা জানিয়েছেন।
এলাকাবাসি জানান বর্তমানে মেরাখোলায় সেনা ক্যাম্প স্থাপন করা জরুরি হয়ে পড়েছে। লামা থানার অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা জানিয়েছেন, সন্ত্রাসীদের উপস্থিতির খবর পেয়ে পুলিশসহ যৌথ বাহিনী অভিযান চালিয়ে যাচ্ছে। এলাকায় যৌথ বাহিনীর টহল জোরদার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সন্ত্রাসী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ