Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় বিএনপি প্রার্থীর গণসংযোগ

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসন থেকে বিএনপির মনোনায়ন প্রার্থী হওয়ার ঘোষণা দিয়েছেন খুলনা সুন্দরবন সরকারি কলেজের সাবেক ভিপি, খুলনা মহানগর ছাত্রদলের সাবেক সভাপতি, খুলনা মহানগর যুবদলের সাবেক সাধারন সম্পাদক ও বিশিষ্ট শিল্পপতি মো. তরিকুল ইসলাম জহির। গত শুক্রবার রাতে মঠবাড়িয়া প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ ঘোষণা দেন। এক সময়ের তুখোড় ছাত্র ও যুব নেতা তরিকুল ইসলাম জহির উপজেলার দাউদখালী গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবা এমএ ওয়াহিদ মিয়াজী একজন কুরআনের হাফেজ এবং তার দাদা মাওলানা আ. মজিদ মিয়াজী একজন প্রখ্যাত আলেম ছিলেন।
মনোনায়ন প্রত্যাশী জহির গত ঈদুল আজহার পর থেকে মঠবাড়িয়া পৌর শহরসহ উপজেলার ১১টি ইউনিয়নে ওঠান বৈঠক করে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের সাথে নিয়মিত গণসংযোগ চালিয়ে যাচ্ছেন। জহিরের মনোনায়ন প্রার্থী হওয়ার ঘোষণায় আগামী নির্বাচন নিয়ে স্থানীয় বিএনপিতে নয়া মেরুকরণের সূচনা হয়েছে। উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও ছাত্রদলের সাবেক সভাপতি নিজামুল কবির মিরাজ জানান, জহির অতীতে দলের জন্য ত্যাগ স্বীকার করেছেন এবং দীর্ঘদিন কারাভোগ করেছেন। তিনি দলের মনোনায়ন পাওয়ার যোগ্য।
তরিকুল ইসলাম জহির জানান, বর্তমান সরকারের নির্মম দমন, পীড়ন ও মিথ্যা মামলায় নিষ্পেষিত নেতাকর্মীদের ঐক্যবদ্ধ করে নির্বাচনের পূর্বে দলীয় চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দ্রæত কারামুক্তির জন্য দুর্বার আন্দোলন গড়ে তোলা তার প্রধান কাজ। তিনি বিএনপির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট তারণ্যের অহঙ্কার তারেক রহমানের নির্দেশে আন্দোলন সফল করার জন্য দলের সকল কর্মসূচিতে নেতাকর্মীদের অংশগ্রহণের অনুরোধ জানান। জহির আরো জানান, দীর্ঘদিন জাতীয়তাবাদী রাজনীতির সাথে সম্পৃক্ত আছি। স্বৈরাচারবিরোধী এবং বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে নির্যাতন ও কারাবরণ করেছি। দল মনোনায়ন দিলে আর নিরপেক্ষ নির্বাচন হলে নিশ্চিত বিজয়ী হবেন বলে তিনি আশাবাদী। দলের মনোনায়ন না পেলেও দেশের এই ক্লান্তি কালে বৃহত্তর স্বার্থে দলের মনোনিত প্রার্থীর পক্ষে কাজ করবেন বলে তিনি জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ