Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

৬ মাসের জন্য নিষিদ্ধ সাব্বির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০১৮, ৬:০১ পিএম
শৃঙ্খলা ভঙ্গের দায়ে ছয় মাসের নিষেধাজ্ঞা পেতে যাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটার সাব্বির রহমান রুম্মান। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবির ডিসিপ্লিনারি কমিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে(ফেসবুক) এক দর্শককে হুমকি দেয়ার ঘটনায় তাকে ছয় মাসের নিষেধাজ্ঞা দেয়ার সুপারিশ করেছে। এই সুপারিশ বাস্তবায়নের জন্য এখন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের অনুমতি প্রয়োজন। তবে ক্রিকইনফো বলেছে, সভাপতির অনুমোদনের বিষয়টি নিছকই আনুষ্ঠানিকতা। এছাড়া মোসাদ্দেক হোসেনকে সতর্ক করে দেয়া হয়েছে।
 
সাব্বির রহমানের বিরুদ্ধে অনেক দিন ধরেই শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ রয়েছে। সর্বশেষ তিনি ফেসবুকে এক দর্শককে হুমকি দিয়েছেন বলে অভিযোগ ওঠে।
 
 
শৃঙ্খলাভঙ্গের অভিযোগে এর আগেও শাস্তি পেয়েছেন সাব্বির। গত বছর তাকে দশ লাখ টাকা জরিমানার পাশাপাশি ঘরোয়া ক্রিকেটে নিষিদ্ধ করা হয়। তবে নতুন এই নিষেধাজ্ঞায় শুধু আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকবেন তিনি। সব ধরনের ঘরোয়া ক্রিকেটে খেলতে পারবেন ডানহাতি এই মিডল অর্ডার ব্যাটসম্যান। বিসিএল আর বিপিএলে খেলার সুযোগ তাই তার থাকছে।
 
বৃহস্পতিবারই বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন জানিয়ে দিয়েছিলেন, শনিবার ডিসিপ্লিনারি কমিটির সামনে ডাকা হবে তিন ক্রিকেটার সাব্বির রহমান, নাসির হোসেন এবং মোসাদ্দেক হোসেন সৈকতকে।
 
নাসিরের বিরুদ্ধে অভিযোগ, নারী কেলেঙ্কারির। অন্যদিকে মোসাদ্দেকের বিরুদ্ধে তার স্ত্রী সামিয়া শারমিন নারী নির্যাতনের মামলা করেছেন ময়মনসিংহের আদালতে। পায়ে আঘাত পাওয়া নাসিরের অপারেশন হয়েছে। আপাতত তিনি শয্যাশায়ী। তাই ডিসিপ্লিনারি কমিটির সামনে হাজির করা হয়নি তাকে। তবে স্ত্রীর নারী নির্যাতনের মামলায় আলোচনায় আসা মোসাদ্দেক হোসেনকে ভবিষ্যতের জন্য সতর্ক করে দেয়া হয়েছে।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাব্বির


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ