Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফুলপুরে চুরির অভিযোগ এনে যুবককে নির্যাতন, প্রতিবাদে বিক্ষোভ

ফুলপুর(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:৩০ পিএম

ময়মনসিংহের ফুলপুর উপজেলার বওলা ইউনিয়নের হাতিবান্দা গ্রামের যুবক স্বপন চন্দ্র পালকে চুরির অভিযোগ এনে মঙ্গলবার দিনব্যাপী নির্যাতন করার অভিযোগ পাওয়া গেছে।
এলাকাবাসী জানান, সোমবার রাতে বওলা বাজারে স্থানীয় রাশেদ মেম্বারের কাপড়ের দোকানে চুরির ঘটনা ঘটলে। এ চুরির ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীগ নেতা মোখলেছুর রহমান, রাশেদ মেম্বার, খোকন ও জুয়েলসহ বেশ কয়েকজন মঙ্গলবার সকালে স্বপনকে আটক করে এবং বওলা বাজারে এনে বেধেঁ নির্যাতন চালায়। দিনব্যাপী নির্যাতনের পর সন্ধ্যায় তাকে থানায় নিয়ে তার নামে চুরির অভিযোগ দায়ের করা হয়। এ ঘটনায় এলাকার শত শত নারীপুরুষ স্বপনকে ভাল মানুষ উল্লেখ করে তার মুক্তি ও স্বপনের উপর নির্যাতনকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ করে রাতে ফুলপুর থানার সামনে এসে বিক্ষোভ করে। এতে ক্ষুব্ধ হয়ে বওলা ইউনিয়ন আওয়ামীগ নেতা মোখলেছুর রহমানের নেতৃত্বে কয়েকজন থানার গেইটের সামনে রাতে বিক্ষোভকারীদের উপর চড়াও হয়। এ সময় স্বপনকে আটকের প্রতিবাদ জানালে সাবেক যুবলীগ নেতা আশরাফুল আলমের উপরও হামলা চালায় নির্যাতনকারীরা। হামলার ছবি তুলতে গেলে সাংবাদিক মোস্তফা খানকে হুমকি দেওয়া হয়। পরে প্রতিবাদকারীরা বাসষ্ট্যান্ড এলাকায় মিছিল করে ফুলপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সস্পাদক শাহ কুতুব চৌধুরীর শেরপুর রোডস্থ কার্যালয়ে অবস্থান নেয়। রাত ১টায় স্বপনের মুক্তির দাবিতে শত শত লোকের অবস্থান ধর্মঘট চলছিল। অবশেষে এলাকাবাসীর আন্দোলনে চুরির অভিযোগ প্রত্যাহার করা হয় এবং স্বপন চন্দ্র পালকে ছেড়ে দেয়া হয়। থানা থেকে ছেড়ে দেয়ার পর তাকে সাথে নিয়ে এলাকাবাসী বাড়ি ফিরে।
এ বিষয়ে জানতে চাইলে ফুলপুর থানার অফিসার ইনচার্জ একেএম মাহবুব আলম ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহ কুতুব চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন নিজেদের মধ্যে ভুল বুঝাবুঝির সৃষ্টি হয়েছিল। এখন মামলাটি উঠিয়ে নেওয়ায় বিষয়টি সমাধান হয়ে গেছে।2018-08-29



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিবাদে বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ