Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শ্রীলঙ্কা ম্যাচে নেই এশিয়াডের সেরা একাদশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

ইন্দোনেশিয়ার জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস ফুটবলে ইতিহাস গড়া বাংলাদেশের ফুটবলাররা নীলফামারীর মাঠে খেলবেন না! এশিয়াডের সেরা একাদশের খেলোয়াড়দের নীলফামারী পাঠাচ্ছেন না জাতীয় দলের ইংলিশ কোচ জেমি ডে। এমন তথ্যে মন খারাপ হতেই পারে নীলফামারীর ফুটবলপ্রেমীদের। তবে সাফ চ্যাম্পিয়নশিপের আগে এশিয়াডের সেরা একাদশকে বিশ্রাম দিতেই কোচের এমন সিদ্ধান্ত। গতকাল দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে সাক্ষাত করে এমন পরিকল্পনার কথা জানিয়েছেন কোচ জেমি ডে। পরে মিডিয়াকে তিনি জানান, এশিয়ান গেমসের প্রথম একাদশের খেলোয়াড়দের বিশ্রাম দেয়ার কথা। আশরাফুল ইসলাম রানা, সুশান্ত ত্রিপুরা, জামাল ভুঁইয়া, তপু বর্মন, টুটুল হোসেন বাদশা, মাহবুবুর রহমান সুফিল, আতিকুর রহমান ফাহাদ, সাদ উদ্দিন, মাসুক মিয়া জনি, বিশ্বনাথ ঘোষ ও বিপলু আহমেদকে দুই দিনের ছুটি দিয়েছেন বাংলাদেশ দলের কোচ।
এশিয়ান গেমসের ২২ জনের দলের বাইরে যারা ছিলেন কোরিয়া সফরে, বাফুফে তাদেরকেও ইন্দোনেশিয়া পাঠিয়েছিল অনুশীলনের সুবিধার্থে। এশিয়াড দলের ১১ জনকে বিশ্রাম দেয়ায় বাকি ১৬ জনের সঙ্গে নতুন করে ৩ জন নিয়ে আজ সকালে নীলফামারী যাচ্ছেন লাল-সবুজের কোচ। নতুন করে দলে নেয়া হয়েছে- গোলরক্ষক শহিদুল আলম সোহেল, মিডফিল্ডার জুয়েল রানা ও স্ট্রাইকার নাবীব নেওয়াজ জীবনকে।
আগামীকাল বিকাল ৪টায় নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠত হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা ফিফা প্রীতি ম্যাচ। সাফ চ্যাম্পিয়নশিপকে সামনে রেখে প্রস্তুতির অংশ হিসেবেই এই ম্যাচ খেলতে আগেভাগে বাংলাদেশের এসেছে শ্রীলঙ্কা। যারা সাফে ‘বি’ গ্রুপে আছে ভারত ও মালদ্বীপের সঙ্গে । ‘এ’ গ্রুপে বাংলাদেশের সঙ্গে আছে পাকিস্তান, নেপাল ও ভুটান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়ান গেমস

৩ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ