Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শেরপুর বিএনপির নেতা হজরত আলী কারাগারে

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

২০১৭ সালের দায়ের কৃত হত্যা প্রচেষ্টার একটি মামলায় শেরপুর জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলহাজ মো. হজরত আলীকে জামিনের আবেদন না মঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন শেরপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সুদীপ্ত দাস।
আদালত সূত্রে জানাযায়, ২০১৭ সালের ৪ সেপ্টম্বর শেরপুর সদর উপজেলার ঘুঘুরাকান্দিতে স্থানীয় বিএনপি ঈদপুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা বিএনপিসাধারণ সম্পাদক মো: হযরত আলী বক্তব্যদান কালে প্রধান মন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটুক্তিমূলক বক্তব্য রাখেন। এর প্রতিবাদে স্থানীয় আওয়ামী লীগ প্রতিবাদে মিছিল বের করে। এসময় দু পক্ষের সংঘর্ষে আওয়ামী লীগের আটজন কর্মী আহত হয়। পরে এ ঘটনায় জনাব হযরত আলীকে প্রধান আসামি করে বেতমারী ঘুঘুরা কান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হামিদুল ইসলাম ২৯ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে শেরপুর সদর থানায় হত্যা প্রচেষ্টা মামলা দায়ের করে। পরে পুলিশ তদন্তশেষে গত ১২ জুন-২০১৮ তারিখে ২২ জন বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে চ‚ড়ান্ত অভিযোগ পত্র আদালতে দায়ের করেন। এ ঘটনায় আদালত থেকে প্রথমে জামিনে থাকলেও পরবর্তীতে আদালতে হাজির না হওয়ায় আবারও হজরত আলীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। গতকাল দুপুরে স্বেচ্ছায় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে আদালত জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ