Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্বামীর নির্যাতন আত্মহত্যা করতে বাধ্য করার অভিযোগ

লক্ষ্মীপুর আঞ্চলিক অফিস : | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

লক্ষ্মীপুরে যৌতুকলোভী স্বামী ও শ্বশুরালয়ের নির্যাতনের শিকার ২ সন্তানের জননী মিশু আক্তার রোমানাকে বিষপান করে আত্ম হত্যা করতে বাধ্য করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। রোমানার বাবা আবু তাহের (হেনজু) গতকাল রোববার সকালে লক্ষ্মীপুর প্রেসক্লাবে এসে কান্না জড়িত কন্ঠে সাংবাদিকদের কাছে তার মেয়েকে নির্যাতনের বর্ননা দেন।
দীর্ঘ ৮ বছর আগে সদর উপজেলার মান্দারী ইউনিয়নের উত্তর দূর্ঘাপুর গ্রামের আশরাফ আলী চৈাধুরীর ছেলে সিএনজি চালক মো. নিজাম উদ্দিনের সাথে একই উপজেলার লাহারকান্দি ইউনিয়নের সৈয়দপুর গ্রামের আবু তাহের (হন্জু) মেয়ে মিশু আক্তার রোমানার বিয়ে হয়। বিয়ের সময় মেয়ের বাবা আবু তাহের স্বর্ণালংকার নগদ টাকাসহ সব কিছু মিলিয়ে প্রায় ১১ লাখ টাকা খরচ করে মেয়েকে শ্বশুরবাড়ি তুলে দেয়। এরমধ্যে নিজাম ও রোমানার সংসারে তিন বছরের ছেলে তানজিন ও দেড় বছরের মেয়ে তাহানার জন্ম হয়। বিয়ে পর থেকে স¦ামী নিজাম উদ্দিন বিভিন্ন সময়ে স্ত্রী রোমানাকে বাবার বাড়ি থেকে যৌতুক হিসেবে নগদ টাকা ও বিভিন্ন সামগ্রী দাবী করে চাপ সৃষ্টি করত। মেয়ের সুখের কথা চিন্তা করে সম্প্রতি ৭০ হাজার টাকা দিয়ে একটি গরু কিনে দেন জামতা নিজাম উদ্দিনকে।
এছাড়া তাকে নগদ টাকাও দেন ব্যবসা করার জন্য। তাতেও কাজ হয়নি, বাদ সাধে সিএনজি, সে নতুন সিএনজি কিনবে বলে রোমানার কাছে বাবার বাড়ি থেকে আরো ৫ লাখ টাকা যৌতুক নিয়ে আশার জন্য আবারোও চাপ সৃষ্টি করে। সময় মত উক্ত টাকা দিতে না পারায় এই নিয়ে গত মঙ্গলবার রাতে স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়।
এক পর্যায়ে তাদের নির্যাতনে বাধ্য হয়ে রোমানা বিষ পান করে আত্ম হত্যার চেষ্টা করে। পরে তাকে রাত ১২টার সময় লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করা হলে গত বুধবার সকালে তার মৃত্যু হয়।
রোমানার বাবা জনান, আমি প্রশাসনের কাছে আমার মেয়ে হত্যার সাথে জড়িতদের বিরুদ্ধে সঠিক তদন্ত পূর্বক আইনগত ব্যাবস্থা নেয়ার জোর দাবি জানাই। চন্দ্রগঞ্জ থানার অফিসার ইনর্চাজ আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, প্রাথমিকভাবে ইউডি মামলা নেয়া হয়েছে। লাশের ময়না তদন্ত রির্পোট পেলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা

১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ