Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঝালকাঠিতে নদী ভাঙন রোধের দাবিতে মানববন্ধন

ঝালকাঠি জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ৬:৩৮ পিএম

ঝালকাঠিতে বিষখালী নদী ভাঙন রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ ও ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবিতে মানববন্ধন করা হয়েছে। রোববার সকাল ১১টায় ভাটারাকান্দা প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেল্টারের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে নদী ভাঙনের শিকার ৩ গ্রামের পাঁচ শতাধিক বাসিন্দা অংশ নেয়। এ ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি, সেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ একাত্বতা প্রকাশ করে মানববন্ধনে অংশ নেন। মানববন্ধন চলাকালে বক্তব্য দেন ইউপি সদস্য আলতাফ হোসেন, নারী নেত্রী পিনু আক্তার নদী, নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত জায়েদা বেগম, সোনাবান বেগম, মমতাজ বেগম, ছালাম খান আবদুর রব ও আবুল হোসেন।
বক্তারা জানান, দীর্ঘদিন ধরে সদর উপজেলার ধানসিঁড়ি ইউনিয়নের চরকাঠি, ভাটারাকান্দা ও চরভাটারাকান্দা গ্রামের অধিকাংশ এলাকা বিষখালী নদীতে বিলিন হয়ে গেছে। গত ১০ আগস্ট এক রাতে আকস্মিক ভাঙনে ২০টি বসত ঘর নদী গর্ভে বিলিন হয়ে যায়। ক্ষতিগ্রস্তরা স্থানীয় একটি সাইক্লোন সেল্টারে আশ্রয় নেয়। ভাঙনরোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ করে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনের দাবি জানানো হয় মানববন্ধনে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ