Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ভারতের রাজত্বে ইরানের হানা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস কাবাডির পুরুষ ও মহিলা দু’বিভাগেই সেরার খেতাব জিতেছে ইরান। তারা এবার কেড়ে নিয়েছে ভারতের রাজত্ব। শুক্রবার জাকার্তার গারুদা থিয়েটার হলে কাবাডির নারী বিভাগের ফাইনালে ইরান মুখোমুখী হয় বর্তমান চ্যাম্পিয়ন ভারতের। উত্তেজনাপূর্ণ ম্যাচে ইরানীরা ২৭-২৪ পয়েন্টে ভারতীয়দের হারিয়ে স্বর্ণপদক জিতে নেয়। এর মাধ্যমে ভারতীয় নারী কাবাডির ২৮ বছরের আধিপত্যকে ধুলোয় মিশিয়ে দেয় ইরান। খেলার এক পর্যায়ে ভারত ৭-৩ পয়েন্টে এগিয়ে থাকলেও দারুণভাবে ম্যাচে ফিরে এসে ইরান ১৭-১৩ পয়েন্টের লিড নেয়। এই লিড তারা শেষ পর্যন্ত ধরে রাখে।
ভারতের মহিলা দল ফাইনালে উঠলেও বর্তমান চ্যাম্পিয়ন পুরুষ দলটিকে সেমিফাইনালে পাত্তাই দেয়নি ইরান। একই দিন ইরান পুরুষ কাবাডি দল ২৭-১৮ পয়েন্টে ভারতকে উড়িয়ে দিয়ে ফাইনাল নিশ্চিত করে। পরে ফাইনলে ইরানীরা ২৬-১৬ পয়েন্টে দক্ষিণ কোরিয়াকে হারিয়ে দু’বিভাগের শ্রেষ্ঠত্ব দখলে নেয়। গেমসের পুরুষ কাবাডি বিভাগে এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান ব্রোঞ্জপদক জিতলেও মহিলা বিভাগের ব্রোঞ্জপদক যায় চাইনিজ তাইপে ও থাইল্যান্ডের ঘরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়ান গেমস

৩ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ