Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বিএনপির স্থায়ী কমিটির নেতারা রুদ্ধদ্বার বৈঠক করেছেন। গতকাল শুক্রবার বিকেল ৫টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক হয়। প্রায় ২ ঘণ্টা বৈঠকের পর সন্ধ্যা ৭টার দিকে তারা চলে যান। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কেউ কিছু বলেননি। তবে চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, ঈদ পরবর্তী করণীয় নিয়ে তারা বসেছিলেন। তবে মিডিয়াকে বলার মতো তেমন কোনো সিদ্ধান্ত নেই। সভার বিষয়ে জানতে চাইলে স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, আমরা নিজেরা ঈদের পরে বসেছিলাম। এটা আসলে আপনাদের মিডিয়ায় জানানোর মতো কিছু না। সেরকম কিছু আলোচনাও হয়নি। শুধু ঈদ পরবর্তী একসঙ্গে বসা বলতে পারেন।
সূত্র জানায়, বিএনপি চেয়ারপারসনের মুক্তি, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কর্মসূচি গ্রহণ, আগামী জাতীয় নির্বাচনসহ দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। শনিবার সংবাদ সম্মেলনে এসব সিদ্ধান্ত জানানো হতে পারে। ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদন্ড দেন আদালত। এরপর থেকে তিনি নাজিমুদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে আছেন। তার মুক্তির জন্য গত ৬ মাসেরও বেশি সময় ধরে আইনি লড়াই চালিয়ে যাচ্ছে বিএনপির আইনজীবীরা। কিন্তু একের পর এক মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর কারণে মুক্তি মিলছে না দলীয় প্রধানের। এ অবস্থায় আগামী দিনে কি ধরনের কর্মসূচি দেওয়া যায় তা নিয়েও আলোচনা হয়েছে।
বৈঠকে উপস্থিত ছিলেন- বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, ড. মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান প্রমুখ।



 

Show all comments
  • Harum ২৫ আগস্ট, ২০১৮, ১২:১১ পিএম says : 0
    বৈঠক করে লাভ নেই রাস্তায় নামতে হবে
    Total Reply(0) Reply
  • Asad ২৫ আগস্ট, ২০১৮, ১২:১২ পিএম says : 1
    হাসিনার পতন ছাড়া বিএনপির ক্ষমতায় যাওয়ার স্বপ্ন মরীচিকা মাত্র কাজেই ঘরে বসে বৈঠক করে লাভ নাই হাসিনার পতনের জন্য যা করার তা করতে হবে।
    Total Reply(0) Reply
  • সমির ২৫ আগস্ট, ২০১৮, ১২:১৪ পিএম says : 0
    স্থায়ী কমিটির নেতাদের তো কোনো সমস্যা নেই ওনারা বেশ আছেন ব্যবসা-বাণিজ্য ভালো ভাবেই চলছে তলে তলে সরকারের সাথে লাইনে আছে সমস্যা যা হওয়া করছে বেগম খালেদা জিয়া ও তার পরিবারের তিনি জেলে আছেন তার ছেলেরা প্রবাসীর স্থায়ী কমিটির নেতারা বুঝবে না কারণ তারা গাদ্দার
    Total Reply(0) Reply
  • সিমন ২৫ আগস্ট, ২০১৮, ১২:১৪ পিএম says : 0
    আন্দোলন কবে করবেন সেটা বলেন ঈদের পরে তো শেষ হয়ে গেল আগামী এক বছর পরে আন্দোলনের কথা কর্মসূচি কিছু আছে কিনা বলেন
    Total Reply(0) Reply
  • আবির ২৫ আগস্ট, ২০১৮, ১২:১৬ পিএম says : 0
    এই কমিটির নাম standing committee এর বাংলা হতে পারে দাঁড়ানো কমিটি এর বাংলা স্থায়ী কমিটি হলো কি করে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ