Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপির ঈদ পুনর্মিলনী পন্ড

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুইয়া দিপুর বাড়িতে আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান পুলিশি বাঁধায় পন্ড হয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। অপর দিকে পুলিশের দাবি, এখানে বিএনপি তিন ভাগে বিভক্ত। নিজেদের কোন্দলের কারণে নিজেরাই অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে। গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে পুলিশি বাধায় অনুষ্ঠান পন্ড হয় বলে আয়োজকরা দাবি করেছেন।
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুইয়া দিপু জানান, বাপ-দাদার আমল থেকে তাদের বাড়িতে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়ে থাকে। সেখানের মেজবানিতে ১৫ থেকে ২০ হাজার লোকের সমাগম ঘটে। প্রতি বছরের ন্যায় এবারও তার পরিবারের পক্ষ থেকে গোলাকান্দাইল হাট সংলগ্ন কাঁচারির বাড়িতে তিনি শুক্রবার দুপুরে এ আয়োজন করেছেন। এখানে বিএনপি নেতাকর্মীসহ সব শ্রেণী-পেশার মানুষকে দাওয়াত করা হয়েছিল। মেজবানির খাবারের সব কিছু প্রস্তুত করছিল আয়োজকরা। বৃহস্পতিবার রাত ১০টার দিকে ভুলতা পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর এইচ এম জসিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ এসে অনুষ্ঠান বন্ধ করে দেন। এতে আয়োজন করা গোশত, কাঁচা বাজারসহ ক্রয়কৃত মালামাল নষ্ট হয়েছে। এতে করে বিএনপি নেতাকর্মীসহ স্থানীয় দাওয়াতি মেহমানদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এ বিষয়ে ইন্সপেক্টর এইচ এম জসিম উদ্দিন জানান, রূপগঞ্জে বিএনপি তিন ভাগে বিভক্ত। যে কোনো সময় দুই পক্ষ ওই অনুষ্ঠানে ঝামেলার সৃষ্টি করতে পারে। নিজেদের কোন্দলের কারণে নিজেরাই অনুষ্ঠান বন্ধ করে দিয়েছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সে জন্য পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশের বিরুদ্ধে আনিত অভিযোগ সঠিক নয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ