Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামী হুকুমতই পারে ভারসাম্যপূর্ণ সমাজ গঠন সম্ভব করতে -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০১৮, ৬:০৭ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, একমাত্র ইসলামী হুকুমতই পারে ভারসাম্য ও স্বেচ্ছাচারমুক্ত দেশ গঠন করতে। ইসলামী অনুশাসন না থাকার কারণেই দেশে ভয়াবহ অরাজকতা ও বৈষম্য সৃষ্টি হয়েছে। তিনি বলেন, নির্বাচনে কোনো দল এককভাবে সংখ্যাগরিষ্ঠতা পেলে দেশে স্বেচ্ছাচারী সরকার প্রতিষ্ঠা হয়, ইতিহাস আমাদের এটাই শিক্ষা দেয়।
তিনি আজ বরিশালের চরমোনাই মাদরাসায় সংগঠনের নেতা-কর্মীদের সাথে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময় ও আলোচনাকালে তিনি এ সব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী এছহাক মুহাম্মদ আবুল খায়ের, মাওলানা সৈয়দ মুহাম্মদ জিয়াউল করীমসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ ও নেতৃবৃন্দ।
পীর সাহেব চরমোনাই বলেন, দলীয় ও ক্ষমতাকেন্দ্রিক রাজনীতি দলাদলি, মারামারির, হিংসা-বিদ্বেষ সৃষ্টি করে। অপরদিকে ইসলামী রাজনীতি হিংসাবিদ্বেষ দূর থেকে ইনসাফপূর্ণ সমাজ গঠনে সহায়তা করে। দলাদলি ও বৈষম্যমূলক রাজনীতির কবল থেকে মুক্তির একমাত্র উপায় ভারসাম্যের রাজনীতি তথা ইসলামী রাজনীতির চর্চা করা। তিনি বলেন, চামড়াশিল্পকে ধ্বংস করতে সিন্ডিকেটভিত্তিক কাজ চলছে। চামড়ার দাম কমিয়ে দিয়ে গরীবের হক নষ্ট করার জন্য কাজ করছে। সরকারকে এ চাক্রান্ত রুখে দিতে হবে। পীর সাহেব চরমোনাই বলেন, শান্তি ও মুক্তি পেতে সকলকে নোংরা রাজনীতি পরিহার করে ইসলামের সুশীতল ছায়াতলে ফিরে আসতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ