Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৯০’র গণঅভ্যুত্থানের মতো স্বৈরাচারের পতন হবে সংহতি সমাবেশে আমান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

৯০’র মতো ছাত্র-গণআন্দোলনের মধ্য দিয়ে নব্য স্বৈরশাসনের পতন হবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান। তিনি বলেন, এই সরকারের পতনের মাধ্যমে একটি কেয়ারটেকার সরকার হবে। সেই সরকারের অধীনে নির্বাচনের মধ্য দিয়ে দেশের মানুষের পছন্দের সরকার প্রতিষ্ঠিত হবে। গতকাল (শনিবার) দুপুরে জাতীয় প্রেসক্লাবে কোটা সংস্কার ও নিরাপদ সড়ক আন্দোলনে গ্রেফতাকৃতদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে লেবার পার্টি ছাত্র মিশন আয়োজিত সংহতি সমাবেশে তিনি একথা বলেন।
‘ওয়ান ইলেভেনের পদধ্বনি শোনা যাচ্ছে’ বলে আওয়ামী লীগ সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের জবাবে আমান উল্লাহ আমান বলেন, ওয়ান ইলেভেনের পদধ্বনি শুনছেন? তাহলে পদত্যাগ করেন। নইলে (বিএনপি চেয়ারপার্সন) খালেদা জিয়ার মুক্তি, কেয়ারটেকার সরকার ও সুষ্ঠু নির্বাচন আদায়ে একটি আন্দোলন শুরু হবে।
তিনি বলেন, ১৯৫২ এর ভাষা আন্দোলন, ১৯৬২ এর শিক্ষা আন্দোলন, ১৯৬৬ এর ছয়দফা আন্দোলন, ১৯৬৯ এর গনঅভ্যুত্থান, ১৯৭১ এর মুক্তিযুদ্ধ, স্বাধীনতার পতাকা উত্তোলন থেকে যারা সেদিন নেতৃত্ব দিয়েছিল, তার অগ্রভাগে ছিল ছাত্রসমাজ। সর্বশেষ ১৯৯০ সালে ছাত্র আন্দোলনে দেশ স্বৈরাচার মুক্ত হয়েছিল, গণতন্ত্র মুক্তি পেয়েছিল ছাত্রদের ঐক্যবদ্ধ ভুমিকার কারণে। ছাত্রমিশন সভাপতি সালমান খান বাদশার সভাপতিত্বে ও সাধারণল সম্পাদক সৈয়দ মোঃ মিলনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, লেবার পার্টির ভাইস চেয়ারম্যান অ্যাডঃ আমিনুল ইসলাম রাজু প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ