Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

৩৪ ছক্কার ম্যাচ ৩২ রানের ওভার!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

নায়ক হতে পারতেন ডেভিড ওয়ার্নার কিংবা কাইরন পোলার্ড। তবে সবাইকে ছাপিয়ে গেলেন ড্যারেন ব্রাভো। ব্যাট হাতে তান্ডব চালিয়ে মাত্র ৩৬ বলে ৯৪ রানের টর্নেডো ইনিংস খেলেছেন ওয়েস্ট ইন্ডিয়ান ব্যাটসম্যান। তাতে সিপিএলে রান-বন্যার ম্যাচে সেন্ট লুসিয়া স্টারসকে ৫ উইকেটে হারিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। ২১৩ রানের লক্ষ্য তারা পেরিয়ে গেছে ১ বল বাকি থাকতেই।
সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি আন্তর্জাতিক স্টেডিয়ামে বোলারদের ওপর দিয়ে কী ঝড়টাই না গেল গতকাল সকালে! ম্যাচে বোলিং করা ১২ জনের অর্ধেকেরই ওভারপ্রতি দশের ওপরে রান দেওয়া সে কথাই বলছে। প্রথমে ঝড়টা গেছে ত্রিনবাগো নাইট রাইডার্সের বোলারদের ওপর দিয়ে। সেন্ট লুসিয়া স্টারস ২০ ওভারে ২ উইকেট হারিয়ে তোলে ২১২ রান। ডেভিড ওয়ার্নার ৫৫ বলে ৭২, রাকিম কর্নওয়াল ২৯ বলে ৫৩ ও কাইরন পোলার্ড ২৩ বলে ৬৫ রান করে দলকে রানের পাহাড়ে নিয়ে যান। পোলার্ড হাঁকান ৭টি ছক্কা, কর্নওয়াল ৫টি, ওয়ার্নার ৩টি, আন্দ্রে ফ্লেচার একটি।
ইনিংসে ১৬ ছক্কা হাঁকিয়ে ২১২ রান করেও ম্যাচটা কিন্তু জিততে পারেনি সেন্ট লুসিয়া। ড্যারেন ব্রাভোর ৩৬ বলে ৯৪ রানের টর্নেডো ইনিংসে এক বল বাকি থাকতে ৫ উইকেটে জিতেছে ত্রিনবাগো। সেন্ট লুসিয়ার ১৬ ছক্কা ছাড়িয়ে ত্রিনবাগোর ইনিংসে ছক্কা হয়েছে ১৮টি! এর মধ্যে ব্রাভো একাই মেরেছেন ১০টি, যার ৫টি আবার এক ওভারে। এই ৩৪ ছক্কা কোনো টি-টোয়েন্টি ম্যাচে সর্বোচ্চ। ২০১৬ সালে নিউজিল্যান্ডের সুপার স্মাশ টি-টোয়েন্টিতে সেন্ট্রাল ডিসট্রিক্টস ও ওটাগো ম্যাচেও হয়েছিল ৩৪ ছক্কা।
শেষ পাঁচ ওভারে ত্রিনবাগোর দরকার ছিল ৮৫ রান। ১৬তম ওভারে কাইরন পোলার্ডকে পাঁচ ছক্কা হাঁকিয়ে ব্রাভো তোলেন ৩২ রান! প্রথম চার বলে চার ছক্কা, পঞ্চম বলে ডাবল নিয়ে শেষ বলে আবার ছক্কা। সিপিএলের ইতিহাসে সবচেয়ে খরুচে ওভার এটিই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওভার

২ জানুয়ারি, ২০২২
৩০ মার্চ, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ