Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যারিয়ারের প্রথম ওভারেই হ্যাটট্রিক!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০২২, ১২:০২ এএম

অনেক কাঠ খর পুড়িয়ে নিউজিল্যান্ডকে ওয়ানডে সিরিজ জিততে হয়েছিল স্বাগতিক আয়ারল্যান্ডের বিপক্ষে। এবার ব্ল্যাক ক্যাপসরা কুড়ি ওভারের সিরিজও নিজেদের করে নিল। তবে একদম রাজরসিক ভাবে। গতপরশু রাতে বেলফাস্টে সিরিজের দ্বিতীয় টি-২০ ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ডকে ৮৮ রনে হারিয়েছে কিউইরা। সফরকারীদের ১৭৯ রানের জবাবে ৯১ রানে গুটিয়ে যায় আইরিশরা। এই সিরিজের প্রথম ম্যাচে টি-২০’তে অভিষেক হওয়া দুই ক্রিকটার ডেন ক্লেভার ও মিচেল ব্রেসওয়েল কেড়ে নিয়েছেন দ্বিতীয় ম্যাচের সকল আলো। ম্যাচ সেরা ক্লেভারের ঝড়ো ৭৮ এবং ব্রেসওয়েলের এই সংস্করণের প্রথম ৫ বলের মধ্যে হ্যাটট্রিক অর্জনের কল্যাণে দাপটের সাথে ম্যাচ জিতে কিউইরা।
টসে হেরে নিউজিল্যান্ড প্রথম ব্যাটিং করে সংগ্রহ করে ৪ উইকেটে ১৭৯ রান। প্রথম ম্যাচে ৫ রান করা কিপার-ব্যাটসম্যান ক্লেভার এদিন ৫৫ বলে ৫ চার ও ৪টি ওভার বাউন্ডারিতে করেন ঝড়ো ৭৮ রান। এছাড়া ওপেনার ফিল অ্যালেন খেলেন ২০ বলে ৩৫ রানের বিদ্যুৎ গতির ইনিংস। স্বাগতিক পেসার ইয়াং ও লিটল পান দুইটি করে উইকেট। রান তাড়া করতে নেমে পাওয়ার প্লের ৬ ওভারের মাঝেই ৫ উইকেট হারিয়ে একরকম ম্যাচ থেকে ছিটকে যায় আইরিশরা। ১৩ ওভার শেষে ৮৬ রানে যখন ৭ উইকেট খুইয়ে বসে স্বাগতিকরা তখনই ব্রেসওয়েলের সেই ঐতিহাসিক ৫ বল! যার প্রথম দুটি থেকে ৫ রান। এরপরের তিন বলে অ্যাডায়ার, ম্যাককার্থি ও ইয়াংকে ফিরিয়ে করে বসেন হ্যাটট্রিক। জ্যাকব ওরাম ও সাউদির পর তৃতীয় কিউই বোলার হিসেবে আন্তর্জাতিক টি-২০তে পেলেন হ্যাটট্রিকের দেখা।
আজ একই মাঠে নিয়ম রক্ষার শেষ ম্যাচ খেলতে নামবে দুই দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্যারিয়ারের প্রথম ওভারেই হ্যাটট্রিক
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ