Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রোমাঞ্চে ঠাঁসা ম্যাচ সুপার ওভারে নিয়ে জিতল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০২ এএম

একাই শ্রীলঙ্কাকে পথের দিশা দিচ্ছিলেন ওপেনার পাথুম নিসানকা। শেষ ওভারে লঙ্কানদের ১৯ রানের প্রয়োজনে জমে উঠল লড়াই। হলো চার-ছক্কা, মাঝে পড়ল উইকেট। কয়েক ধাপের রোমাঞ্চকর মোড় নেওয়া ম্যাচের শেষ বলে দরকার ছিল ৫ রান। মার্কাস স্টয়নিসের ফুলটস বল স্ট্রেইড ড্রাইভে চার মেরেও স্বস্তির নিঃশ্বাস ফেললেন দুশমন্থ চামিরা। ম্যাচ গড়াল সুপার ওভারে। তবে এক ওভারের লড়াইয়ে আর পেরে ওঠেনি লঙ্কানরা। সেখানে নায়ক বনে যান জস হ্যাজেলউড। এই পেসারের দুর্দান্ত বোলিংয়ে সহজ লক্ষ্য পেয়ে অনায়াসে জিতল অস্ট্রেলিয়া। গতকাল সিডনি ক্রিকেট মাঠে জমজমাট দ্বিতীয় টি-টোয়েন্টিতে সুপার ওভারে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ এ এগিয়ে গেল অ্যারন ফিঞ্চের দল।

মূল ম্যাচে ব্যাটসম্যানদের মিলিত চেষ্টায় ৬ উইকেটে ১৬৪ রান করে অস্ট্রেলিয়া। রান তাড়ায় পাথুম নিসানকার অসাধারণ ইনিংস ও শেষ দিকের ব্যাটসম্যানদের কার্যকর কিছু রানে ৮ উইকেটে ওই রান করে শ্রীলঙ্কা। সুপার ওভারে প্রথমে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ রানের লক্ষ্য দিতে পারে এক উইকেট হারানো সফরকারীরা। জয়ের বন্দরে ৩ বলেই পৌঁছে যায় স্বাগতিকরা। হাসারাঙ্গা ডি সিলভার করা প্রথম বলে ১ রান নেন গ্লেন ম্যাক্সওয়েল। দ্বিতীয় বলে মিড অফ ও কাভারের মাঝ দিয়ে বাউন্ডারি হাঁকান মার্কাস স্টয়েনিস। পরের বলে মিড অন দিয়ে চার হাঁকিয়ে জয় নিশ্চিত করেন তিনি।
ম্যাচে নতুন আরেক অভিজ্ঞতা হলো শ্রীলঙ্কা দলের। শেষ ওভারে লঙ্কানদের বোলিং করতে হলো ৩০ গজ বৃত্তের বাইরে কেবল চার জন ফিল্ডার নিয়ে। আইসিসির নতুন নিয়মে মন্থর ওভার রেটের কারণে খেলা চলার সময়ে শাস্তি পাওয়া প্রথম পুরুষ দল তারাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোমাঞ্চে ঠাঁসা ম্যাচ সুপার ওভারে নিয়ে জিতল অস্ট্রেলিয়া
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ