Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

কুড়িয়ে পাওয়া শিশুকে দত্তক নিতে প্রতিযোগিতা!

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

কুমিল্লার দেবীদ্বারে কুড়িয়ে পাওয়া একটি ছেলে শিশুকে দত্তক নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিসে ভিড় করছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। স্থানীয় পুলিশ কর্মকর্তা, সাংবাদিক ও নার্সসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে প্রতিযোগিতা চলছে বলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।
গত মঙ্গলবার সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশিক্ষণ ভবনের পাশে ‘বকুল তলায়’ একদিন বয়সী একটি ছেলে শিশুকে কুড়িয়ে পান স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত নার্স সৈয়দা নার্গিস আক্তার। যদিও উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা বলছেন, শিশুটিকে দেখাশোনার দায়িত্ব দেয়া হয়েছে কুড়িয়ে পাওয়া নার্সের ওপর। এখন আমরা শিশুর পরিচয় ও অভিভাবককে খুঁজে পাওয়ার চেষ্টা করছি। তাদের সন্ধান না পাওয়া গেলে পরবর্তীতে সিদ্ধান্ত নেয়া হবে।
স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স নার্গিস আক্তার জানান, শিশুটিকে পাওয়ার পর থেকেই স্থানীয় এক সাংবাদিক ও দুই পুলিশ কর্মকর্তাসহ বিভিন্ন পেশার মানুষ প্রতিযোগিতায় নেমেছেন। তারা শিশুটিকে পেতে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগ করছেন বলেও জানা যায়। জানতে চাইলে উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আবু তাহের জানান, আমাদের অপেক্ষা করতে হবে শিশুটির বৈধ অভিভাবকের জন্য। যদি কাউকে খোঁজে না পাওয়া যায়, তবে তাকে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে চট্টগ্রাম শিশু পরিবারে পাঠানো হবে। অথবা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে শিশুটিকে দেখভালে উপযুক্ত ব্যক্তি-দম্পতির কাছে তাকে দত্তক দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রতিযোগিতা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ