Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইনকিলাবের সাবেক সাংবাদিক ফোরকান আহম্মেদের ইন্তেকাল

মাদারীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

দৈনিক ইনকিলাব পত্রিকার সাবেক জেলা সংবাদদাতা ও মাদারীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক বর্তমান ইশারা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক, প্রবীণ সাংবাদিক ফোরকান আহম্মেদ (৬২) সোমবার সন্ধ্যা ৭টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজীউন)। গতকাল মঙ্গলবার সকালে তার নিজ গ্রামে মায়ের কবরের পাশে শায়িত করা হয়।
সাংবাদিক ফোরকান আহম্মেদের মৃত্যুতে দৈনিক ইনকিলাব পত্রিকার সম্পাদক এ এ এম বাহাউদ্দীন গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের মাগফিরাত কামনা করেন এবং সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
জানা যায়, সোমবার সন্ধ্যার দিকে শহরের ২নং শকুনির ক্যাডেট মাদ্াসার সামনে বাস ভবনে সাংবাদিক ফোরকান আহম্মেদ অসুস্থ্য হয়ে পড়ে। এসময় হৃদযন্ত্র ক্রীড়া বন্ধ হয়ে বাসায় মারা যান তিনি। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। মঙ্গলবার সকাল ৯টায় তার নিজ বাড়ী ল²ীগঞ্জে পারিবারিক কবরস্থানে মায়ের পাশে শায়িত করা হয়। তার মৃতুর খবর শুনে মাদারীপুরে কর্মরত সাংবাদিকরা তার বাস ভবনে ছুঁটে যায়। তিনি দীর্ঘ দিন মাদারীপুর থেকে প্রকাশিত সাপ্তাহিক বর্তমান ইশারা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশকের দায়িত্ব পালন করেন। একই সাথে জাতীয় সাংবাদিক সংস্থার মাদারীপুর জেলার সভাপতি ও কেন্দ্রীয় কার্য-নির্বাহী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি দৈনিক ইনকিলাব পত্রিকার জেলা সংবাদদাতা হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। বর্তমানে দৈনিক খবরপত্রের প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তার হাত ধরে মাদারীপুরে অনেক সাংবাদিক তৈরি হয়েছে। যারা এখন বিভিন্ন গুরুত্বপূর্ণ মিডিয়া কর্মরত। সাংবাদিক ফোরকান আহম্মেদ তার জীবদ্দশায় সাহসীকতার সাথে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে মাদারীপুরে কর্মরত সাংবাদিকরা গভীরভাবে শোকাহত।
এদিকে তার মৃতুতে নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, মাদারীপুর জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, মাদারীপুর পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক, জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, জেলা বিএনপির সভাপতি আবু বক্কর সিদ্দিক মুন্সী, সাধারণ সম্পাদক জাহান্দার আলী জাহান, মাদারীপুর প্রেসক্লাবের আহবায়ক শাহজাহান খান, সাবেক সভাপতি গোলাম মাওলা আকন্দসহ মাদারীপুরের সাংবাদিকরা শোক প্রকাশ করেছেন। আগামী শুক্রবার তার নিজ বাড়ীতে দোয়া ও মিলাদের আয়োজন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ