Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

বিএনপি নেতা তৃপ্তি আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১:০৫ এএম

বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মফিকুল হাসান তৃপ্তিকে আটক করেছে পুলিশের বিশেষ শাখা ক্রিমিনাল ইনভেস্টিগেশন ডিপার্টমেন্ট (সিআইডি)। গতকাল সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর বনানীর ন্যাম ভবনের বাসা থেকে সিআইডি তাকে আটক করে নিয়ে যায় বলে তার স্ত্রী অভিযোগ করেন।
এদিকে, গতকাল রাত ১০টার দিকে সিআইডি থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আফতাব আহমেদ হত্যা মামলার সন্দেহভাজন আসামী হিসেবে মফিকুল হাসানকে গ্রেফতার করা হয়েছে।
তৃপ্তির স্ত্রী শুকরিয়া কামাল নীলা জানান, সন্ধ্যা ৬টার দিকে ৬-৭জন লোক আমাদের ন্যাম ভবনের ৭ নম্বর বিল্ডিংয়ের তিনতলার বাসায় আসেন। তারা নিজেদের সিআইডি পরিচয় দিয়ে তৃপ্তিকে তুলে নিয়ে যায়। কিছুক্ষণ পর তার মোবাইল থেকে যোগাযোগ করে বাসা থেকে ঔষুধপত্র নিয়ে যেতে বলা হয়। এরপর তার তিনি সিআইডি কার্যালয়ে ছুটে গিয়ে যান।
নীলা জানান, রাত পৌনে ৮টা পর্যন্ত তিনি তার স্বামীর সঙ্গে দেখা করতে বা কথা বলতে পারেননি। উল্লেখ্য, ওয়ান ইলেভেনের সময় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্দেশনার বাইরে গিয়ে দলের তৎকালীন মহাসচিব আবদুল মান্নান ভূঁইয়ার পক্ষে বিবৃতি দেয়ায় বিএনপি তাকে বহিস্কার করে। দীর্ঘ ১২ বছর পর স¤প্রতি তিনি বিএনপিতে ফেরার সবুজ সঙ্কেত পান। খালেদা জিয়ার নির্দেশনায় তার বহিস্কারাদেশ তুলে নেয়া হয়।
সিআইডির এস এস এনামুল কবির জানান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. আফতাব আহমেদ হত্যা মামলার সন্দেহভাজন আসামী হিসেবে মফিকুল হাসানকে গ্রেফতার করা হয়েছে। সিআইডির ঢাকা মহানগর দক্ষিণ বিভাগের কোতয়ালী ইউনিট অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে। এ বিষয়ে পরবর্তী আইনি পদক্ষেপ গ্রহন করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ