Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানববন্ধন, প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

শরণখোলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১:২১ পিএম

বাগেরহাটের শরণখোলায় পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি ১৫ হাজার বিদ্যুৎ গ্রাহকের কাছ থেকে বিভিন্ন অজুহাতে প্রতিবছর কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া, দুর্নীতি, অব্যবস্থাপনা ও গ্রাহক হয়রানির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় ‘সচেতন নাগরিক সমাজ’র ব্যানারে অনুষ্ঠিত এ কর্মসূচীর সাথে বিভিন্ন রাজনৈতিক দল, মুক্তিযোদ্ধা সংসদ ও সামাজিক সংগঠন সংহতি প্রকাশ করেছে। পল্রী বিদ্যুতের এসব অনিয়ম বন্ধ না হলে কঠোর আন্দোলনের ঘোষনা দিয়েছেন নাগরিক সংগঠনের নেতারা। মানববন্ধন কর্মসূচী শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে।

শরণখোলা প্রেসক্লাবের সামনের সড়কের দুই পাশে শত শত মানুষের উপস্থিতিতে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন শেষে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি ইস্টইন্ডিয়া কোম্পানির ন্যায় গ্রাহকদের রক্ত সুশে নিচ্ছে। আমাদের টাকায় মিটার কিনেও প্রতি মাসে তাদেরকে ১০টাকা করে মিটার ভাড়া গুণতে হচ্ছে। ভৌতিক বিল, নতুন সংযোগ, সার্ভিস চার্জ, ডিমান্ড চার্জসহ নানা কারণ দেখিয়ে গ্রাহকদের কাছ থেকে হাতিয়ে কোটি কোটি টাকা। তাছাড়া, সম্প্রতি একটি এজেন্ট ব্যাংকের মাধ্যমে বিল নেওয়ার শুরু করেছে। ওই এজেন্ট ব্যাংকের মাধ্যমে কৌশলে বিলের সাথে আরো ৫টাকা থেকে ১২টাকা পর্যন্ত অতিরিক্ত হাতিয়ে নিচ্ছে পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতি। পল্লী বিদ্যুৎ সমিতির এসব দুর্নীতি ও হয়রানি বন্ধ করা না হলে বিল পরিশোধ বন্ধ, পল্লী বিদ্যুৎ অফিস ঘেরাওসহ কঠোর আন্দোলন করা হবে।
মানববন্ধন শেষে সচেতন নাগরিক সমাজের আহ্ববায়ক মাষ্টার সহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বাবুল, সাংগঠনি সম্পাদক গোলাম মোস্তফা মধু, মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার এম এ খালেক খাঁন, ডেপুটি কমান্ডার হেমায়েত উদ্দিন বাদশা, রায়েন্দা বাজার ব্যবস্থাপনা কমিটির সম্পাদক আনোয়ার হোসেন, ইউপি সদস্য জালাল উদ্দিন রুমী, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক হাসান মীর, সচেতন নাগরিক সমাজের সদস্য সচিব জিয়াউল হাসান তেনজিন, যুগ্ম আহ্বায়ক আজিজুল ইসলাম সবুজ, সোহাগ ফকির, তাইজুল ইসলাম মিরাজ, এম.এইচ শাহিন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ