Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আল্লামা ফজলুল করীম রহ. জাতির দুর্দিনে কাণ্ডারির ভূমিকা পালন করেছিলেন

-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, আল্লামা সৈয়দ ফজলুল করীম রহ. ছিলেন নীতি ও আদর্শের প্রশ্নে আপোসহীন। দেশ ও জাতির ক্লান্তিকালে তিনি সবসময় কান্ডারীর ভুমিকা পালন করেছেন। তিনি অন্যায় অসত্য ও বাতিল ফেরকার বিরুদ্ধে ছিলেন কঠোর প্রতিবাদী। বর্তমান সময়ে এই মহান ব্যক্তির খুবই প্রয়োজন ছিল।
পীর সাহেব চরমোনাই আরও বলেন, কোটা সংস্কারের ব্যাপারে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়ন করলে সৃষ্ট সমস্যাা উদ্ভব হতো না এবং ছাত্রদেরকে রাজপথে আন্দোলন করতে হতো না। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণায় আশ্বস্ত হয়ে ছাত্ররা রাজপথ ছেড়ে ঘরে ফিরে গিয়েছিল। এখন কারা প্রধানমন্ত্রীর সেই ঘোষণা বাস্তবায়ন করতে দিচ্ছ না, কেন দিচ্ছে না তা জাতির সামনে প্রকাশ করতে হবে। আন্দোলনকারীদের উপর হামলা করে মেধাবীদেরকে অধিকার বঞ্চিত করার সুযোগ দেয়া হলে মেধাবীরা হারিয়ে যাবে। ফলে মেধাশূন্য নেতৃত্ব তৈরি হবে। তিনি বলেন, আন্দোলনকারীদের উপর দমন পীড়ন চালিয়ে ন্যায্য অধিকার প্রতিষ্ঠার এ আন্দোলন বন্ধ করা যাবে না।
গতকাল সকাল ১০টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন চরমোনাই আলিয়া মাদরাসা শাখা কর্তৃক আয়োজিত যুগের মহান মুজাদ্দিদ আল্লামা সৈয়দ মুহাম্মাদ ফজলুল কারীম রাহ. এর জীবন ও কর্ম শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। শাখা সভাপতি মুহাম্মাদ রুহুল আমীনের সভাপতিত্বে এবং সাধারণ সাম্পাদক মুহাম্মাদ আবু সালেহ মুছার পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী, নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ, চরমোনাই ইউপি চেয়ারম্যান মুফতী সৈয়দ এছহাক মু. আবুল খায়ের প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী আন্দোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ