Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

২৪ ঘণ্টার মধ্যেই এরশাদের ইউটার্ন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

২৪ ঘন্টা যেতে না যেতেই উল্টো সুর তুললেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তিনি ছাত্রদের ঘরে ফিরে যাওয়ার আহবান জানালেন। অথচ শনিবার সুপ্রীমকোর্ট বার মিলনায়তনে জাতীয় আইনজীবী ফেডারেশনের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি নৌ মন্ত্রীর হাসি নিয়ে কটাক্ষ করেন। সরকারের কঠোর সমালোচনা করে শিক্ষার্থীদের আন্দোলন চালিয়ে যাওয়ার আহবান জানান।
আনপ্রেসিক্টেবল খ্যাত এইচ এম এরশাদ স্বভাব সুলভ আচরণের মতোই অবস্থানের পরিবর্তন করে গতকাল এক বিবৃতিতে বলেন, নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলনের প্রতি আমি পূর্ণ সমর্থন জানাই। এই দাবী এদেশের মানুষের প্রাণের দাবী। এই দাবী আদায়ে কোমলমতি ছাত্র-ছাত্রীরা রাজপথে নেমে যে প্রতিবাদ জানিয়েছে এবং শান্তিপূর্ণভাবে রাস্তায় অবস্থান নিয়ে যেভাবে দাবী আদায় করে নিয়েছে-তার জন্য তাদের অভিনন্দন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার্থীদের প্রতি সহানুভুতিশীল হয়ে কালবিলম্ব না করে যে তাদের দাবী মেনে নেয়ার আশ্বাস দিয়েছেন- তার জন্য প্রধানমন্ত্রীকেও আন্তরিক ধন্যবাদ জানাই। এখন শিক্ষার্থীদের আমি অবিলম্বে রাজপথ ছেড়ে ঘরে এবং ক্লাসে ফিরে যাবার অনুরোধ জানাচ্ছি। কারণ, এর পরেও তারা রাজপথে অবস্থান করলে কারো জন্য মঙ্গলকর কিছু হবে না। একই সাথে এই ছাত্র আন্দোলনকে পুঁজি করে কোনো স্বার্থান্বেষী মহল যেনো রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করতে না পারে তার জন্য সকল মহলকে আমি সতর্ক থাকার আহ্বন জানাচ্ছি।
আমি মনে করি শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবীতে যা করেছে তা যথেষ্ট। আমার বিশ্বাস এই নতুন প্রজন্ম আগামী দিনে দেশের দায়িত্ব গ্রহণ করে দেশকে সঠিকভাবে পরিচালনা করতে পারবে। এখন দাবী মেনে নেয়ার আশ্বাসের পর আর তাদের রাস্তায় থাকা এবং যানবাহন চলাচল নিয়ন্ত্রণের কাজ করা ঠিক হবেনা। ছাত্র-ছাত্রীরা অনেক শিক্ষা দিয়েছে। এখন যার যে কাজ তাকেই তা করতে দিতে হবে। তিনি বলেন, শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবীতে যা করতে পেরেছে তা একটি মাইলফলক হয়ে থাকবে। আমি অভিভাবকদের প্রতিও আহ্বান জানাই আপনারা আপনাদের সন্তানকে ঘরে ফিরিয়ে নিন এবং তাদের ক্লাসে পাঠিয়ে দিন। শিক্ষকদের প্রতি আহ্বন জানাই আপনারা আপনাদের ছাত্র-ছাত্রীদের ক্লাসে ফিরিয়ে আনুন।



 

Show all comments
  • শিমুল ৮ সেপ্টেম্বর, ২০১৮, ৭:২৬ পিএম says : 0
    কমলমতি ছেলে মেয়েদের ঘরে ফিরে যাওয়াই ঊচিত.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এরশাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ