Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মশিউর রহমান রাঙ্গাই বিরোধী দলীয় চিফ হুইপ : রওশন এরশাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ৮:২৪ পিএম

 সংসদীয় ধারা ও বিধি-বিধানকে অবজ্ঞা করে জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের অগণতান্ত্রিক ধারায় বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা এমপিকে অব্যাহতি দেয়া হয়েছে বলে গণমাধ্যমে পাঠানো সংবাদ প্রত্যাহার করে নিয়েছেন জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি।তিনি বলেন, মশিউর রহমান রাঙ্গাই বিরোধী দলীয় চিফ হুইপ হিসেবে বহাল আছেন।

শুক্রবার ২৮ অক্টোবর সন্ধ্যায় সংবাদ মাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে বিরোধী দলীয় নেতা জানান, দলীয় চেয়ারম্যানের প্যাডে লিখিত পত্রে সংসদের সিদ্ধান্ত গণমাধ্যমে জানানোর ঘটনা তার অগণতান্ত্রিক আচরণের বহিঃপ্রকাশ।তিনি বলেন, সংসদের ধারা মোতাবেক কাউকে কোনো পদ থেকে অব্যাহতি দেয়া হলে, সেই সিদ্ধান্ত প্রকাশ করার ক্ষমতা রাখে একমাত্র মাননীয় স্পিকার। যা প্রজ্ঞাপনের মাধ্যমে গণমাধ্যমে প্রকাশ করা হয়। পার্টির পার্লামেন্টারি দল বা নেতা বা উপনেতাও এধরনের সিদ্ধান্ত প্রকাশ করতে পারেন না অথবা দলের সিদ্ধান্তই চুড়ান্ত বলে বিবেচিত হয় না। দল শুধুমাত্র স্পিকারের নিকট আবেদন করতে পারেন।

তিনি বলেন, মশিউর রহমান রাঙ্গাই বিরোধী দলীয় চিফ হুইপ হিসেবে বহাল আছেন।চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা এমপিকে অব্যাহতি দেয়া বিষয়ে স্পিকারকে কোনো চিঠিও দেয়া হয়নি বলেও জানান জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ এমপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ