Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শাবিতে ছাত্র ধর্মঘট চলছে

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ১:২৯ পিএম

রাজধানীর জিগাতলায় শিক্ষার্থীদের ওপর হামলা ও নয় দফা দাবি দ্রুত বাস্তবায়নের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ডাকা ছাত্র ধর্মঘট চলছে। রবিবার সকাল সাড়ে সাতটা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় শিক্ষার্থীরা। এসময় শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে এবং ছাত্রদের উপর হামলার সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে স্লোগান দিতে থাকে। এদিকে ধর্মঘটের কারণে অধিকাংশ বিভাগের ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

এছাড়া সাধারণ শিক্ষার্থীদের পাশাপাশি একই সময় প্রধান ফটকে অবস্থান নেয় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমরান খান আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে বলেন, ‘এ আন্দোলনের দাবি যৌক্তিক। আন্দোলন যতক্ষণ চলবে আমরা তাদের পাশে থাকব, তবে কেউ যেন বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি করতে না পারে সেদিকে সবার খেয়াল রাখতে হবে। এছাড়া কেউ ক্লাস করতে চাইলে বাধা না দেয়ার আহ্বান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলন

৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ