Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জেএমবির শীর্ষ দুই নেতাসহ আটক ৩, অস্ত্র ও গুলি উদ্ধার

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১১:২৩ এএম

নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) আরেকটি ‘গোপন আস্তানার’ সন্ধান পাওয়া গেছে। তিস্তা নদীর দুর্গম চরের পর এবার কুড়িগ্রাম জেলার চর রাজীবপুর, রৌমারী ও চিলমারী উপজেলার সীমান্তবর্তী ব্রহ্মপুত্র নদের দুর্গম দিয়ারার চরে এই আস্তানা পাওয়া গেছে। দিয়ারার চর এখন নবগঠিত ঢুষমারা থানার অন্তর্গত।

পুলিশ সদর দপ্তরের গোয়েন্দা শাখা (ডিবি) ও বগুড়ার ডিবি যৌথ অভিযান চালিয়ে ব্রহ্মপুত্র নদের দুর্গম দিয়ারার চরের জঙ্গি আস্তানা থেকে জেএমবির সামরিক শাখার দুই নেতাসহ তিনজনকে আটক করেছে। তাঁদের কাছ থেকে বিদেশি পিস্তল, চারটি গুলি, এক কেজি বিস্ফোরক পাউডার, আধা লিটার সালফিউরিক অ্যাসিড ও গ্রেনেড তৈরির সরঞ্জামসহ

বৃহস্পতিবার দিবাগত রাত দেড়টা থেকে গতকাল শুক্রবার ভোররাত পর্যন্ত প্রায় দুই ঘণ্টা কুড়িগ্রাম পুলিশকে সঙ্গে নিয়ে দিয়ারার চরে গড়ে তোলা জঙ্গি আস্তানায় এই অভিযান চালানো হয়। এ সময় তোফাজ্জল হোসেন ওরফে তোতা মিয়া (৩০), রফিকুল ইসলাম (৩০) ও আবদুল হামিদ (৬০) নামের তিনজনকে আটক করা হয়। তাঁরা তিনজনই কুড়িগ্রাম জেলার নবগঠিত ঢুষমারা থানার ও রাজীবপুর উপজেলার দিয়ারার চরের বাসিন্দা।

পুলিশের দাবি, আটক তোফাজ্জল হোসেন জেএমবির কুড়িগ্রাম জেলার ইছাবা বা সামরিক শাখার প্রধান। রফিকুল ইসলাম জেএমবির রাজীবপুর, রৌমারী ও চিলমারী অঞ্চলের সামরিক শাখার প্রধান। আবদুল হামিদ জেএমবি দাওয়াহ শাখার সক্রিয় সদস্য।

বৃহস্পতিবার রাতে জঙ্গি আস্তানা থেকে অস্ত্র উদ্ধার ও তিনজনকে আটক করলেও বিষয়টি পুলিশ আনুষ্ঠানিকভাবে গণমাধ্যমকে জানাতে আজ শনিবার সংবাদ সম্মেলন ডেকেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জেএমবির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ