Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সাংবাদিককে জবাই করার হুমকি দিলেন ছাত্রলীগ নেতা

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ২:১৪ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এক সাংবাদিককে জবাই করে হত্যার হুমকি দিয়েছেন বলে আভিযোগ উঠেছে চবি শাখা ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সভাপতি রেজাউল হক রুবেলের বিরুদ্ধে। ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের সংবাদ প্রতিবেদনে তার মন্তব্য না দেয়ায় এ হুমকি দিয়েছে বলে জানিয়েছেন ওই সাংবাদিক। এছাড়া এখন থেকে সংবাদ প্রতিবেদনে যদি কোন সাংবাদিক তার মন্তব্য না নেয় তাদেরকেও জবাই করবে বলে হুমকি দেন তিনি।বৃহস্পতিবার (২ আগস্ট) রাত ৯ টার দিকে নগরীর দামপাড়া বাস কাউন্টার এলাকায় এ হুমকি দেন ছাত্রলীগ নেতা। ভুক্তভোগী সাংবাদিক জোবায়ের চৌধুরী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির প্রচার, প্রকাশনা ও দপ্তর সম্পাদক এবং আঞ্চলিক দৈনিক পূর্বদেশ এর চবি সংবাদদাতা।
জবোয়ের চৌধুরী ইনকিলাবকে বলেন, আমি শ্রীমঙ্গল যাওয়ার জন্য বৃহস্পতিবার রাত ৯ টার দিকে দামপাড়া বাস কাউন্টারে আসি। এসময় কয়েক দিন আগে আটককৃত ছাত্রলীগকর্মী শফিকের এক আতœীয়কে গাড়িতে তুলে দিতে ছাত্রলীগ নেতা রেজাউল হক রুবেলও বাস কাউন্টারে আসেন। এসময় তিনি জানতে চান সংবাদ প্রতিবেদনে কেন তার মন্তব্য দেয়া হয়নি। তাকে নওফেল ভাই দায়িত্ব দিয়েছে। আমি বললাম, নওফেল ভাই বলেছেন উনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কোন গ্রুপ চিনেন না। এসময় তিনি উত্তেজিত হয়ে আমাকে জবাই করে দেবেন বলে হুমকি দেন। এছাড়া কোন সাংবাদিক যদি যদি তার মন্তব্য না নেয় তাহলে তাকেও জবাই করে দেবেন। আমি আমার সংগঠনের নেতৃবৃন্দকে জানিয়েছি বিষয়টি এবং আমি আইনি পদক্ষেপ নিব।
জবাই করার হুমকির বিষয় অস্বীকার করে রেজাউল হক রুবেল ইনকিলাবকে বলেন, আমি কেন জোবায়েরকে জবাই করার হুমকি দিব, আমার সাথে জোবায়ের এ খুব ভালো সম্পর্ক। এই ঘটনাটার জন্য আমি মানসিক ভাবে বিপর্যস্ত। এর জন্য আমি খুব দ্রুত সংবাদ সম্মেলন করব।
এদিকে ওই নামে কোন ছাত্রলীগ নেতাকে চবি শাখা ছাত্রলীগের দ্বয়িত্ব দেননি জানিয়ে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল সাংবাদিকদের জানিয়েছেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কোন গ্রুপ সে চেনেন না। এছাড়া রেজাউল হক রুবেল নামের কাউকে সে চেনেন না। যদি কেউ তার নাম ভাঙ্গিয়ে বিশ্ববিদ্যালয়ে কোন ধরণের আপকর্ম করে সে ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে ব্যবস্থা নিবে। এবং তিনি হাটহাজারী থানার ওসিকে একই নির্দেশ দেবেন বলে জানান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুমকি

২৪ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ