Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

সংবাদ সম্মেলনে ডিজি র‌্যাব

আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা চলছে

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বাসচাপায় দু’জন শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনার পর ৪ দিন ধরে আন্দোলন চলছে। এই আন্দোলনে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী ক্রমাগতভাবে ঢাকা শহরকে অচল করে দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। বিশেষ করে গত দু’দিন ধরে স্কুলছাত্রের পাশাপাশি বিভিন্ন সুবিধাবাদী গোষ্ঠীও একত্রিত হচ্ছে। নিষ্পাপ শিশুদের ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। বৃহস্পতিবার বিকেলে চলমান পরিস্থিতি নিয়ে র‌্যাব সদর দফতরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ।
র‌্যাব ডিজি বলেন, যে বাসটি শিক্ষার্থীদের চাপা দিয়েছে সেই বাসের চালককেও আমরা আটক করি। মোট ৫ জনকে গ্রেফতার করি। ওই বাসের মালিককেও গ্রেফতার করেছি। নিহত দুই পরিবারকে ২০ লাখ করে টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী। ঘটনায় মামলা হয়েছে। ডিবি পুলিশ মামলা তদন্ত করে দেখছে।
র‌্যাব ডিজি বলেন, আজকে ধানমন্ডিতে একজন সার্জেন্টকে ডেকে মারপিট করা হয়েছে। সেগুনবাগিচায় সরকারি অফিসে হামলা হয়েছে। মিরপুরের কাফরুল থানায় হামলা করা হয়েছে। আমরা বলতে চাই, এই অবুঝ শিশু ছাত্রদের স্বদঃস্ফূর্ত যে আবেগের বহিঃপ্রকাশ তা সম্বল করে একটি স্বার্থান্বেষী গোষ্ঠী এই পুরো বিষয়টিকে ভিন্নখাতে পরিচালনার চেষ্টা করছে। গত চারদিন ধরে ঢাকার শহরের জনগণ জিম্মি। পরিবহন ব্যবস্থা অচল। মানুষ কোথাও যেতে পারছে না। প্রেসার নিতে পারছে না। ফেসবুকে ও সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ধরনের উদ্ভট, গুজব ছড়ানো হচ্ছে। মিথ্যা সংবাদ প্রচার করা হচ্ছে। কেউ কোনো ধরনের গুজবে কান দেবেন না। কোনো ধরনের গুজবের কারণে বিপথে পরিচালিত হবেন না।



 

Show all comments
  • azgar ৩ আগস্ট, ২০১৮, ১০:২৩ এএম says : 0
    ছাএরাই পারে দিনকে বদলে দিতে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলন

৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ