Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটের রাজপথেও শিক্ষার্থীরা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ৬:৪৩ পিএম

রাজধানী ঢাকায় বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলন দেশের বিভিন্ন স্থানের মতো সিলেটেও ছড়িয়ে পড়েছে।
বৃহস্পতিবার বেলা আড়াইটা থেকে নগরীর চৌহাট্টা পয়েন্ট ও সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার এলাকাতে নৌমন্ত্রী শাজান খানের পদত্যাগ দাবিসহ ৯ দফা দাবিতে জড়ো হয়েছেন হাজারো শিক্ষার্থী।
এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকাল ৫ টায় শিক্ষার্থীরা চৌহাট্টা এলাকার রাস্তাগুলো অবরোধ করে রাখে।
জড়ো হওয়া ছাত্র-ছাত্রীরা নগরীর বিভিন্ন স্কুল-কলেজ ও মাদরাসা পড়ুয়া বলে জানাগেছে। তারা নগরীর ব্যস্ততম চৌহাট্টা সড়কের চারটি রাস্তাই অবরোধ করে রেখেছে। তবে অ্যাম্বুলেন্স চলাচলে কোন বাঁধা দেয়া হচ্ছে না।
এর আগে নগরীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা ইউনিফর্ম পরিহিত অবস্থায় মিছিলসহকারে চৌহাট্টায় জড়ো হন।
এদিকে নিরাপদ সড়কের দাবিতে সিলেটের শাহজালাল বিশ্ববিদ্যালয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।
গেল ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের চাপায় দুই শিক্ষার্থী মারা গেলে রাস্তা অবরোধ করে আন্দোলনে নামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তারা নয় দফা দাবিতে পঞ্চম দিনের মতো আন্দোলন করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেটের

২৬ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ