Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহবাগ, মিরপুর, ফার্মগেট, মহাখালী অবরুদ্ধ, শিক্ষার্থীদের মুখে শ্লোগান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১:২৩ পিএম | আপডেট : ১:৩৪ পিএম, ২ আগস্ট, ২০১৮
বৃষ্টি উপেক্ষা করে আজও শিক্ষার্থীরা নেমে এসেছে রাজধানীর রাজপথে। সকাল ১০ টায় প্রথমে কবি নজরুল কলেজের সামনে থেকে তাতী বাজারের দিকে প্রথম বিক্ষোভ মিছিলটি যায়।  সকাল ১০টা আগে থেকেই লক্ষ্মীবাজারের কবি নজরুল সরকারি কলেজের সামনে হাজির হতে থাকে আশপাশের স্কুল কলেজের শিক্ষার্থীরা। তারা নিরাপদ সড়ক চাই দাবিতে কবি নজরুল কলেজের সামনে থেকে তাতি বাজারের দিকে যায মিছিল নিয়ে। মিছিল থেকে তাদের ৯ দফা দাবির সমর্থনে নানা শ্লোগান দিচ্ছে। বেলা ১১টার পর শাহবাগ, কাকরাইল, সাইন্সল্যাব, ফার্মগেট, মিরপুর, বাড্ডা, মহাখালী এলাকায় নেমে আসেন শিক্ষার্থীরা। তারা বৃষ্টি উপেক্ষা করে রাস্তায় চলাচল করা যানবাহনের ড্রাইভিং লাইসেন্স চেক করতে থাকে।
যাদের লাইসেন্স নেই তাদের গাড়ি আটকে রাখে সড়কের পাশে। ওদিকে কাজী নজরুল ইসলাম এ্যভিনিউ সড়কে যান চলাচল একেবারেই কমে যায়। ফার্মগেটে অবস্থান নেওয়া শিক্ষার্থীরা মহাসড়কে বসে পড়েন। বৃষ্টির মধ্যেই তারা নিরাপদ সড়ক চাই দাবিতে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।  শাহবাগ চত্ত্বরও শ্লোগানে শ্লোগানে মুখরিত। ছাত্র-পুলিশ ভাই ভাই, উই ওয়ান্ট জাস্টিস ইত্যাদি শ্লোগান দিচ্ছেন। শিক্ষার্থীরা সেখানে ড্রাইভিং লাইসেন্স চেক করছেন। তাদের একটাই কথা নয় দফা দাবি মানলে তারা ঘরে ফিরে যাবে। তারা আর তাদের ভাই বোনের করুণ মৃত্যু দেখতে চায়না। এর আগে  আশপাশের বিভিন্ন স্কুল কলেজ থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে শাহবাগে জড়ো হন।  মিরপুর থেকে আজিমপুর রাস্তায়ও শিক্ষার্থীরা জড়ো হয়েছেন। তারা বিভিন্ন গাড়ির চালকের লাইসেন্স চেক করছেন। এছাড়া বৃষ্টি উপেক্ষা করে বাড্ডা নতুন বাজার এলাকায় আলাতুন্নেসা সাউথ পয়েন্টে ইউআইটিএসের শিক্ষার্থীরা অবরোধ করেন। তারা বৃষ্টির মধ্যে রাস্তায় বসে পড়েন। সেখানেই তাদের দাবির পক্ষে শ্লোগান দিচ্ছেন। অপরদিকে মহাখালী থেকে ফার্মগেট ও সাতরাস্তা বন্ধ করে বিক্ষোভ করছে শিক্ষার্থীরা।  শিক্ষার্থীদের আন্দোলনের মুখে আজ সারাদেশে স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছিল । গতকাল এক আদেশে এ বন্ধ ঘোষণার পরও শিক্ষার্থীরা  রাজপথে নেমে আসে। 


 

Show all comments
  • s islam ২ আগস্ট, ২০১৮, ২:০৬ পিএম says : 0
    শুভ বুদ্ধি সম্পন্ন সকলের নিরাপদ সড়ক চাই আন্দোলনে ছাত্রদের পাশে দাড়ান উচিত,যতক্ষন না সরকার দাবী মাঞ্ছে রাজপথ ছাড়া উচিত হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহবাগ

২৪ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ