Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ঢাবি শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ২:২৬ পিএম

বিভিন্ন স্থানে মন্দির, মণ্ডপ এবং সংখ্যালঘুদের বাড়িতে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সোমবার সকাল সাড়ে ১০টার দিকে কয়েকশ শিক্ষার্থী শাহবাগ মোড়ে অবস্থান নিয়ে সড়ক অবরোধ করেন। এতে শাহবাগ থেকে পল্টন, সায়েন্স ল্যাব, বাংলা মোটর ও টিএসসি অভিমুখী সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় জড়ো হন জগন্নাথ হলসহ বিভিন্ন হলের আবাসিক শিক্ষার্থীরা। সেখান থেকে তারা মিছিল নিয়ে শাহবাগ মোড়ে আসেন। শাহবাগে এসে তারা রাস্তার ওপর বসে পড়েন। তারা এখনও সেখানে অবস্থান করছেন।

অবরোধ থেকে তারা সাম্প্রদায়িক হামলার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ সময় তারা সংখ্যালঘুদের নিয়ে আলাদা মন্ত্রণালয় করারও দাবি জানান।

অবস্থান কর্মসূচিতে তারা ‘সংখ্যালঘু মন্ত্রণালয় করতে হবে’, ‘মন্দিরে হামলা কেন, প্রশাসন জবাব চাই’- এ ধরনের নানা স্লোগান দিচ্ছেন।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৮ অক্টোবর, ২০২১, ৩:১৭ পিএম says : 0
    মন্দিরে হামলা কেন, তোমাদের কথার সাথে আমরাও আছি, কিন্তু মন্ডিরে কোরআন কেন, সেটাও বলতে হবে এক তরফা কথা কি করে হয়, দুইটি সমস্যা সমাধান করতে সরকার কে বলতে হবে ,
    Total Reply(0) Reply
  • Muhammad Reaz Uddin ১৮ অক্টোবর, ২০২১, ৯:৪৮ পিএম says : 0
    কতটা নিকৃষ্ট হলে সংখ্যা লঘুদের ওপর হামলা করে!!! ভালো থাকুক পৃথিবীর যে কোন ভাষার, যে কোন ধর্মের, যে কোন বর্ণের সংখ্যা লঘুরা।
    Total Reply(0) Reply
  • Atikur Rahman ১৮ অক্টোবর, ২০২১, ৯:৪৮ পিএম says : 0
    সাম্প্রদায়িকতার আড়ালে থাকা। রাজনৈতিক দুর্বৃত্তদের সমূলে নির্মূল না করলে। কোনদিন সাম্প্রদায়িকতা দূর করা যাবে না,যাবে না, যাবে না।
    Total Reply(0) Reply
  • MD Suruj PK ১৮ অক্টোবর, ২০২১, ৯:৪৮ পিএম says : 0
    খুবই দুঃখজনক, অপরাধী হিন্দু, মুসলিম বা যে কোন দলেরই হোক না কেন কঠোর শাস্তি দেওয়া উচিৎ। ধর্ম নিয়ে বাড়াবাড়ি ইসলাম কখনো সমর্থন করে না।
    Total Reply(0) Reply
  • Mazharul Islam Monir ১৮ অক্টোবর, ২০২১, ৯:৪৮ পিএম says : 0
    এই কাজগুলা যারা করেছে আল্লাহ যেন তাদেরকে হেদায়েত দান করেন,,নয়তো ধ্বংস করে দেন। এরা শুধু নামে মুসলিম। যাদের ঘরবাড়ি পুড়িয়ে দেওয়া হয়েছে,,আল্লাহ তুমি তাদেরকে হেফাজত কর এবং ধৈর্য ধরার তাওফিক দান কর।
    Total Reply(0) Reply
  • টুমচর গ্রাম ১৮ অক্টোবর, ২০২১, ৯:৪৯ পিএম says : 0
    একটি বিশেষ অনুরোধ সত্যের সাথে থাকুন । অন্য ধর্মকে কটাক্ষ করা প্রতিমা ভাঙচুর করা মোটেও ইসলাম সমর্থন করে না বরং এটি হারাম । আসুন, আবেগ নয় -বিবেক দিয়ে কাজ করি ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ