Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোরিয়ায় প্রাপ্তি সেই এক ড্র

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

এশিয়ান গেমসকে সামনে রেখে ৫টি প্রস্তুতি ম্যাচ খেলতে দক্ষিণ কোরিয়ায় বাংলাদেশ হকি দল। তবে প্রাপ্তির খাতায় সেই এক ড্র ম্যাচ। প্রথম প্রস্তুতি ম্যাচে ৩-২ গোলে এবং দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ৫-২ গোলে হেরেছিল বাংলাদেশ। তৃতীয় প্রস্তুতি ম্যাচে হারের ব্যবধান ছিল আরও বেশি; ৬-০ গোল। তবে চতুর্থ ম্যাচে স্বাগতিকদের ৩-৩ গোলে রুখে দেয় গোবিনাথান কৃষ্ণমুর্তির শিষ্যরা। ঐ পর্যন্তই। শেষ ম্যাচে আবারও ছন্দপতন। হার দিয়েই দক্ষিণ কোরিয়া মিশন শেষ হলো হকি দলের। গতকাল স্বাগতিকদের কাছে ৪-১ গোলে হেরেছে জিমি-চয়ন-মিমোরা।
শেষ ম্যাচের প্রথম কোয়ার্টারের দ্বিতীয় মিনিটেই পেনাল্টি কর্নারের গোল থেকে এগিয়ে যায় দক্ষিণ কোরিয়া। এরপর ৪ ও ১২ মিনিটে আরো দুই গোল করে ব্যবধান ৩-০ করে স্বাগতিকরা। দ্বিতীয় কোয়ার্টারের তৃতীয় মিনিটে কোয়াটারে ৩ মিনটে কোরিয়া চতুর্থ গোল করলে ৪-০ হয়।
এরমধ্যে ২টি গোল বাংলাদেশের খেলোয়াড়ের স্টিকে লাগে। তৃতীয় কোয়ার্টারে দুই দলই দুটি করে পেনাল্টি কর্নার পায়; কিন্তু কোনো দলই তা কাজে লাগাতে পারেনি। তাই এই কোয়ার্টারে কোনো গোল হয়নি। শেষ কোয়ার্টারের পঞ্চম মিনিটে রাসেল মাহমুদ জিমির গোলে ব্যবধান ৪-১ করে বাংলাদেশ।
জয় না পেলেও দলের পারফরমেন্স নিয়ে খুশি কোচ গোপিনাথান, ‘দল ভালো খেলেছে। আশাবাদী দল নিয়ে।’ দলের তারকা খেলোয়াড় আশরাফুল জানালেন আশ্বাসের কথা, ‘আমাদের অনুশীলন ভালো হয়েছে। অনেক কিছুই আগের চেয়ে ভালো হয়েছে। এশিয়ান গেমস নিয়ে প্রস্তুত আমরা। ভালো কিছুই অপেক্ষা করছে ইনশাল্লাহ।’
আগামীকাল দেশে ফিরবে বাংলাদেশ দল। ৪ তারিখ থেকে দেশে আবাসিক ক্যাম্প শুরু হবে তাদের। এর আগে ভারতে গিয়েও ৬ টি প্রস্তুতি ম্যাচ খেলে এসেছে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এশিয়ান গেমস

৩ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ