Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সামার অ্যাথলেটিক্সে নৌবাহিনীর শ্রেষ্ঠত্ব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০০ এএম

বাংলাদেশ নৌবাহিনীর শ্রেষ্ঠত্বে শেষ হলো ঢাকা সিটি এফসি ১৪তম জাতীয় সামার অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। আসরে প্রথমবার সেরা হয়ে চমক দেখায় নৌবাহিনী। তারা ১৩ স্বর্ণ, ১৫ রৌপ্য ও ১১ ব্রোঞ্জসহ মোট ৩৯টি পদক জিতে তালিকার শীর্ষে থেকে প্রতিযোগিতা শেষ করলো। ১১স্বর্ণ, ১৪ রৌপ্য ও ১৩ ব্রোঞ্জসহ ৩৮টি পদক জিতে দ্বিতীয়স্থান পেয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। আর বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি)’র জায়গা হয়েছে তৃতীয়স্থানে। তারা জিতেছে মোট তিনটি স্বর্ণপদক।
দু’দিন ব্যাপী সামার অ্যাথলেটিক্সের শেষ দিন গতকাল পুরুষদের ২০০ মিটার স্প্রিন্টে বিকেএসপির জহির রায়হান ২১.৭০ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন। এই ইভেন্টের মহিলা বিভাগে নৌবাহিনীর সোহাগী আক্তার স্বর্ণপদক জিতেছেন। তিনি ২৫.১০ সেকেন্ড সময় নিয়ে দৌঁড় শেষ করে দেশের দ্রæততম মানবী একই দলের শিরিন আক্তারকে (২৫.২০ সেকেন্ড) পিছনে ফেলেন।
এছাড়া পুরুষ হাই জাম্পে নৌবাহিনীর মাহফুজুর রহমান ২.০৭ মিটার লাফিয়ে স্বর্ণ জিতেছেন। এই ইভেন্টের মহিলা বিভাগে বাংলাদেশ জেল দলের উম্মে হাফসা রুমকি ১.৬২ মিটার লাফিয়ে প্রথম হন। পুরুষ লং জাম্পে নৌবাহিনীর এম ইসমাইল ৭.৩৭ মিটার এবং মহিলা লং জাম্পে একই দলের রিংকি খাতুন ৫.৩৬ মিটার দূরত্ব অতিক্রম করে স্বর্ণপদক জয় করেন। পুরুষ ১১০ মিটার হার্ডলসে সেনাবাহিনীর মির্জা হাসান ১৪.৯০ সেকেন্ড সময় নিয়ে প্রথম হন। এই ইভেন্টের মহিলা বিভাগে নৌবাহিনীর তামান্না আক্তার ১৫.৩০ সেকেন্ড সময় নিয়ে সোনা জিতেন। এবারের সামার অ্যাথলেটিক্সে সেরা অ্যাথলেট (মহিলা) নির্বাচিত হয়েছেন সেনাবাহিনী সুমী আক্তার। তিনি ব্যক্তিগত চারটি ইভেন্টে সোনা জিতেছেন। সুমী মেয়েদের ৪০০মিটার, ৮০০মিটার, ১৫০০মিটার ও ৩০০০ মিটার দৌঁড়ে সেরা হয়েছেন। কাল সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার সমাপনী ঘোষণা ও পুরষ্কার বিতরণ করেন বাংলাদেশ অ্যাথলেটিক ফেডারেশনের সভাপতি এএসএম আলী কবির।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ