Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

৬ ম্যাচ নিষিদ্ধ গুনাথিলাকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

আচরণবিধি ভঙ্গের দায়ে ছয়টি আন্তর্জাতিক ম্যাচে ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকাকে নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। গুনাথিলাকার বিপক্ষে আচরণবিধি ভঙ্গের অভিযোগ উঠে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট চলার সময়। টিম ম্যানেজমেন্টের কাছ থেকে অভিযোগ পাওয়ার পর প্রাথমিক তদন্ত করে আন্তর্জাতিক ক্রিকেটে গুনাথিলাকাকে বরখাস্ত করে বোর্ড। আরও তদন্তের পর এবার চূড়ান্ত করা হলো বাঁহাতি এই ব্যাটসম্যানের শাস্তি। সেই টেস্টের কোনো ম্যাচ ফি পাবেন না গুনাথিলাকা। একই সঙ্গে ওই ম্যাচের সঙ্গে সংশ্লিষ্ট বোনাস কিংবা অন্য কোনো অর্থও পাবেন না তিনি।
এবারের আচরণবিধি ভঙ্গের জন্য তিন ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন গুনাথিলাকা। এর সঙ্গে যোগ হয়েছে ২০১৭ সালে এক বছরের জন্য স্থগিত রাখা তিন ম্যাচের নিষেধাজ্ঞা। গত বছর শৃঙ্খলাভঙ্গের ঘটনায় রঙিন পোশাকের ছয়টি ম্যাচে নিষিদ্ধ করা হয়েছিল গুনাথিলাকাকে। বাদ দেওয়া হয়েছিল পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল থেকে। পরে নিষেধাজ্ঞা কমিয়ে আনা হয় তিন ম্যাচে। অন্য তিন ম্যাচে ছিল এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা।
শৃঙ্খলাজনিত সমস্যায় আগেও আলোচনায় উঠে এসেছেন গুনাথিলাকা। গত জানুয়ারিতে বাংলাদেশে টি-টোয়েন্টি সিরিজেও আচরণবিধি ভেঙে পেয়েছিলেন একটি ডিমেরিট পয়েন্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ম্যাচ

২৭ সেপ্টেম্বর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ