Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

২৯ জনের প্রাণহানি
ইনকিলাব ডেস্ক : ভিয়েতনামের উত্তরাঞ্চল ও মধ্যাঞ্চলে ঘূর্ণিঝড় সন থিন-এর প্রভাবে বন্যায় ২৯ জনের প্রাণহানি হয়েছে। এছাড়া পাঁচ জন নিখোঁজ রয়েছে। ভিয়েতনামের সংবাদ মাধ্যমে বলা হয়, যারা মারা গেছে তাদের মধ্যে ১৫ জন উত্তরাঞ্চলীয় পার্বত্য প্রদেশ ইন বেই এর। উত্তর পার্বত্য প্রদেশ সন লা’তে ছয়জন, থাঞ্চ হোয়া প্রদেশে তিনজন এবং উত্তর পার্বত্য অঞ্চল লাও কাই ও থান হোয়া প্রদেশে একজনের প্রাণহানি হয়েছে। সিনহুয়া।
টয়লেটে নবজাতক
ইনকিলাব ডেস্ক : বিমানের টয়লেটে পাওয়া গিয়েছে নবজাতক। নবজাতক উদ্ধারকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। দিল্লিগামী এয়ার এশিয়ার বিমানে এই ঘটনা ঘটেছে বুধবার। কীভাবে বিমানে এমন ঘটনা ঘটল, তা নিয়েও তৈরি হয়েছে প্রশ্ন। শুধু তাই নয়, তার মুখে গোঁজা ছিল টয়লেট পেপার ! যার জেরে মৃত্যু হয়েছে শিশুটির। জানা গিয়েছে টয়লেটেই শিশুর জন্ম দেন তার মা। নিউজ এইটটিন।
আত্মঘাতী হামলা
ইনকিলাব ডেস্ক : আফগানিস্তানের জাতীয় গোয়েন্দা সংস্থার একটি বহরে আত্মঘাতী হামলা চালিয়েছে তালেবান। তবে রাজধানী কাবুলে বৃহস্পতিবার সকালে চালানো ওই হামলায় কতজন হতাহত হয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি বলে জানিয়েছেন স্থানীয় কর্মকর্তারা।কাবুল পুলিশের মুখপাত্র হাসমত স্তানেকজাই বলেন, রাজধানী কাবুলের পশ্চিমে ভোর ৫টায় তালেবানরা এ হামলা চালায়। এএফপি।
ম্যাট্রিমনির টার্গেট
ইনকিলাব ডেস্ক : ভারতের প্রথম বৃহত্তম অনলাইন ঘটকালি কোম্পানি ম্যাট্রিমনি ডট কম মুসলিম বিশ্বের দেড়শ’ কোটি মুসলিমকে লক্ষ্য করে গোটা মধ্যপ্রাচ্য, মার্কিন যুক্তরাষ্ট্র, ইউরোপ, ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ার বাসিন্দাদের জন্য নতুন সাইট খুলেছে। অনলাইন ঘটকালি সাইট হিসেবে ভারতে অত্যন্ত সফল ব্যবসা করা এই সর্বজনীন তালিকাভুক্ত সংস্থাটি ১৮ বছর ধরে ব্যবসার অভিজ্ঞতাটি কাজে লাগাতে চায় এবার গোটা বিশ্বের মুসলিম প্রধান দেশগুলোতে। এনডিটিভি।
ভূমিধসে নিহত ২৭
ইনকিলাব ডেস্ক : মিয়ানমারের একটি রতœখনিতে ভূমিধসে কমপক্ষে ২৭ জন নিহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ভারী বর্ষণের কারণে উদ্ধার কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে বলে জানা গেছে। বুধবার মিয়ানমারের স্থানীয় পুলিশ এসব তথ্য জানিয়েছে। দূরবর্তী কাচিন রাজ্যের হাজার হাজার কোটি ডলারের এ রতœপাথর শিল্পে নজরদারি ব্যবস্থা খুবই দুর্বল এবং খাতটি ব্যাপক দুর্নীতিতে আক্রান্ত। এএফপি।
৫শ’ অভিবাসী উদ্ধার
ইনকিলাব ডেস্ক : ভূমধ্যসাগর থেকে একদিনে প্রায় ৫০০ অভিবাসীকে উদ্ধার করেছে স্পেনের উদ্ধারকারী দল। তারা স্পেনের উপকূলে পৌঁছানোর চেষ্টা করছিল। স্পেনের মেরিটাইম সেফটি এজেন্সি টুইটারে বলেছে, স্পেন ও মরক্কোকে পৃথককারী জিব্রাল্টার প্রণালী ও অ্যালবোরান সমুদ্রে ৩০টি নৌকা থেকে মোট ৪৮৪ জনকে উদ্ধার করা
হয়েছে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ