Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাস্তবায়ন করতে হবে বাণিজ্যিক রাজধানী

মেয়র নাছিরের সাথে সাক্ষাতে মেট্রোপলিটন চেম্বার নেতারা

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

চট্টগ্রামকে কার্যকর অর্থে বাণিজ্যিক রাজধানী হিসেবে গড়ে তুলতে উদ্যোগ নেয়ার তাগিদ দিয়েছেন মেট্রোপলিটন চেম্বারের নেতৃবৃন্দ। গতকাল (মঙ্গলবার) নগর ভবনে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনর সাথে সৌজন্য সাক্ষাতকালে চেম্বার নেতৃবৃন্দ বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম বন্দরনগরীকে বাণিজ্যিক রাজধানী বলা হলেও এবার বাস্তবায়ন করতে নানা কর্মসূচি হাতে নিয়েছে মেট্রোপলিটন চেম্বার। মেয়র তাদের এই উদ্যোগকে স্বাগত জানিয়ে বলেন, চট্টগ্রামে উন্নয়ন ও বিনিয়োগের অফুরান সম্ভাবনা রয়েছে। এ সম্ভাবনা কাজে লাগাতে সরকার ব্যাপক উন্নয়ন কর্মকাÐ অব্যাহত রেখেছে। তিনি যার যার অবস্থান থেকে উন্নয়নে ভূমিকা রাখার আহŸান জানান। এ সময় মেট্রোপলিটন চেম্বার সভাপতি খলিলুর রহমান ছাড়াও সহ-সভাপতি এএম মাহবুব চৌধুরী ও দৈনিক আজাদী সম্পাদক এমএ মালেক, প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী উপস্থিত ছিলেন।
বেলজিয়াম রাষ্ট্রদূতের সাক্ষাত
নগর ভবনে মেয়র আ জ ম নাছির উদ্দীনের সাথে বেলজিয়ামের রাষ্ট্রদূত জান মারিয়া জকুব লুইকেস সৌজন্য সাক্ষাত করেন। এ সময় সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও দূতাবাসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্য্যরে ভূয়সী প্রশংসা করেন এবং পর্যটন শিল্পের সম্ভাবনা, বন্দরের আধুনিকায়ন, নতুন বন্দর নির্মাণ, বন্দরে ব্যবহৃত যন্ত্রপাতি সরবরাহ, ড্রেজিং, পোশাক খাত, মেট্টোরেল ও এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বিনিয়োগের সম্ভাবনা সম্পর্কে জানতে চান। সিটি মেয়র বেলজিয়ামের সাথে বাংলাদেশের দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিষয়টি উল্লেখ করে চট্টগ্রামে বিভিন্ন খাতে বিনিয়োগ বাড়ানোর আহŸান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজধানী

১৩ ডিসেম্বর, ২০২২
১৭ নভেম্বর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৮ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ