Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে মাদরাসা ছাত্র হত্যার বিচার দাবিতে মানববন্ধন

নাটোর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

 নাটোর শহরের আলাইপুরের আশরাফুল উলুম হাফেজিয়া মাদরাসার তৃতীয় শ্রেণীর ছাত্র তানভীর (১১) হত্যার দ্রæত মামলার রায় ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় নাটোর প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে তানভীর হত্যার আসামীদের সর্বোচ্চ শাস্তি দাবি করা হয়।
তানভীরের বাবা মোঃ সাইফুল ইসলাম জানান, তার একমাত্র ছেলে তানভীর আলাইপুর বাটার গলির আশরাফুল উলুম হাফেজিয়া মাদরাসায় তৃতীয় শ্রেণীতে (হেফজো) আবাসিক ছাত্র হিসেবে লেখাপড়া করত। আসামীরা ২০১৫ সালের ২৭ আগস্ট মোবাইল ০১৭৪০০৫৮২২১ নাম্বার থেকে তানভীরের মায়ের মোবাইলে ফোন করে তানভীরকে ছেড়ে দিবে বলে ৫ লাখ টাকা দাবি করে। বিষয়টি নাটোর শহর এলাকায় টহলরত র‌্যাব-৫ রাজশাহীকে জানালে তারা উদ্ধার অভিযান শুরু করে। ১ সেপ্টেম্বর সকালে মোবাইল ফোনের সূত্র ধরে ধৃত আসামীদের উপস্থিতিতে মাদরাসার পিছনে মোঃ আবুল কাশেমের পায়খানার সেফটি ট্যাংকির ভিতর থেকে গলাকাটা লাশ উদ্ধার করে। ঘটনাস্থলে আসামী সিংড়া থানার জোড় মল্লিকার মোক্তার হোসেনের ছেলে মোঃ হুমাইদ হোসেন (১৫), বাগাতিপাড়া থানার নওপাড়ার মোঃ বাবুল হাসানের ছেলে মোঃ বাইজিদ হাসান (১৪) এবং সদর থানার কালুর মোড়ের মোঃ আব্দুর রহিমের ছেলে মোঃ নাইম (১৫) কে জিজ্ঞাসাবাদ করলে তারা জানায় তানভীরের হাতপা চেপে ধরে গলায় রশি পেচিয়ে ক্ষুর দিয়ে গলা কেটে হত্যা করে।
মানববন্ধনে তিনি আরও বলেন আমার একমাত্র সন্তানকে যারা নৃশংস ভাবে হত্যা করেছে তাদের দ্রæত মামলার রায় দিয়ে এমন দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি। মানববন্ধনে আশরাফুল উলুম হাফেজিয়া মাদরাসার সহকারী শিক্ষক মোঃ আশরাফুল ইসলাম বলেন তানভীর মেধাবি এবং খুব ভালো ছাত্র ছিল। মাদরাসার সবার সাথেই সে মেলামেশা করত। তাকে যারা হত্যা করেছে মাদরাসার সকল ছাত্র শিক্ষকদের পক্ষ থেকে তাদের সুষ্ঠু বিচার ও যথোপযুক্ত শাস্তি দাবি করছি। মানববন্ধনে আশরাফুল উলুম হাফেজিয়া মাদরাসার সহকারী শিক্ষক মোঃ সাইফুল ইসলাম সহ উক্ত মাদরাসার সকল ছাত্র উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ