Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চবিতে শিক্ষক-ছাত্রদের মানববন্ধনে ছাত্রলীগের হামলায় আহত ৩

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে হুমকি ও হেয়প্রতিপন্ন করার প্রতিবাদে ডাকা শিক্ষার্থীদের মানববন্ধনে হামলা করেছে ছাত্রলীগ। গতকাল সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের সামনে এ হামলার ঘটনা ঘটে। এতে দুইজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতদের চবি মেডিক্যেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।
আহত দুই শিক্ষার্থী ক্যাম্পসে তাদের পরবর্তী নিরাপত্তার স্বার্থে নাম প্রকাশ না করার জন্য সাংবাদিকদের অনুরোধ জানায়। বেশ কয়েকজন শিক্ষক সংহতি জানিয়ে মানববন্ধনে অংশনেয়। শিক্ষার্থীদের অভিযোগ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপ-বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি বিষায়ক সম্পাদক রকিবুল হাসান দিনার ও ছাত্রলীগ নেতা জিমেলের নেতৃত্বে ১০-১৫ জন ছাত্রলীগ কর্মী শান্তিপূর্ণ মানববন্ধনে হামলা করে। ছাত্রদের বেধড়ক মারধর করে এবং ছাত্রীদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। অন্যদিকে চবি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে ছাত্র ইউনিয়ানের কয়েকজন নেতাকর্মীর উপর ছাত্রলীগ নেতাকর্মীরা অতর্কিত হামলা করেছে বলে জানা গেছে। এসময় আবীর হাসান নামে একজন কর্মী আহত হয়েছেন বলে ইনকিলাবকে নিশ্চিত করেছেন ছাত্র ইউনিয়ান চবি শাখা সভাপতি দৃষন প্রদীপ চাকমা।
মানববন্ধনে উপস্থিত থাকা যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক সায়মা আলম বলেন, আমাদের দুই শিক্ষককে লাঞ্চিত করার প্রতিবাদে আমরা শান্তিপূর্ণভাবে মানববন্ধন করতে ছিলাম। হঠাৎ করে কয়েকজন ছেলে এসে আমাদের মানববন্ধনে উপস্থিত থাকা সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা করে। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাচ্ছি।
মানববন্ধনে হামলার বিষয়ে চবি ছাত্রলীগের সাবেক উপ বিজ্ঞান ও গ্রন্থকার বিষয়ক সম্পাদক রকিবুল হাসান দিনার বলেন, সমাজতত্ত¡ বিভাগের সহযোগী অধ্যাপক মাইদুল ইসলাম প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে কট‚ক্তি করে । যার প্রতিবাদে আমরা ভিসি বরাবর স্মারকলিপি দিয়েছি। কিন্তু সেই মাইদুল ইসলামের পক্ষে যারা মানববন্ধন করতে ছিল আমরা তাদেরকে সরিয়ে দিয়েছি।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর নিয়াজ মোর্শেদ রিপন বলেন, মানববন্ধনে কি হয়েছে তা আমরা জানিনা। আমাদের কাছে মানববন্ধনের কোন অনুমতিও নেওয়া হয়নি। এছাড়াও মানববন্ধনে হামলার বিষয়ে কোন অভিযোগ আমাদের কাছে আসে নাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ