Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউজিসির চেয়ারম্যানকে হত্যার হুমকি, জিডি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৮, ১২:০৪ এএম

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নানকে উড়ো চিঠি পাঠিয়ে হত্যার হুমকি দেওয়া হয়েছে। গত মঙ্গলবার ডাকযোগে ইউজিসির চেয়ারম্যানের কার্যালয়ে এ উড়ো চিঠিটি আসে। এতে প্রেরকের নাম মো. নুর হাসান ও ঠিকানা হিসেবে সাভারের নাম উল্লেখ রয়েছে।
এদিকে চেয়ারম্যানকে হত্যার হুমকির ঘটনায় গতকাল বিকেলে রাজধানীর শেরে বাংলা নগর থানায় ইউজিসির প্রশাসনিক কর্মকর্তা (নিরাপত্তা) সৈয়দ আশরাফুজ্জামান একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। শেরে বাংলা নগর থানার ওসি গোপাল গণেশ বিশ্বাস জানান, ইউজিসির চেয়ারম্যানকে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় গতকাল বিকেলে প্রতিষ্ঠানটির প্রশাসনিক কর্মকর্তা (নিরাপত্তা) সৈয়দ আশরাফুজ্জামান শেরে বাংলা নগর থানায় একটি জিডি করেছেন। জিডি নম্বর ১২০৩। বিষয়টি তদন্তের জন্য একই থানার এসআই সঞ্জীব কুমারকে দায়িত্ব দেওয়া হয়েছে।
প্রশাসনিক কর্মকর্তা সৈয়দ আশরাফুজ্জামান জানান, মঙ্গলবার বিকেলে অফিস শেষ হওয়ার অল্প আগে ইউজিসির চেয়ারম্যান বরাবরে ডাকযোগে একটি চিঠি আসে। এতে প্রেরক হিসেবে সাভারের মো. নুর হোসেন নামে এক ব্যক্তির নাম উল্লেখ করা হয়। চিঠিটি খোলার পর তাতে ইউজিসি চেয়ারমানকে হত্যার হুমকি দিয়ে নানা কথা লেখা দেখতে পান। এই কর্মকর্তা আরও বলেন, চিঠিটি পাওয়ার পর চেয়ারম্যানের নিরাপত্তা নিশ্চিতকরণে গতকাল শেরে বাংলা নগর থানায় একটি জিডি করেছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ