Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রেগে গেলেন পুতিন

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

রেগে গেলেন রাশিয়ার প্রেসিডেন্ট ভøাদিমির পুতিন। তার দিকে একটি তালিকা এগিয়ে দিলেন ফক্স নিউজের সাংবাদিক ক্রিস ওয়ালেস। বেশ কিছুক্ষণ পুতিনের সামনে তা ধরে রাখলেন তিনি। কিš’ পুতিন তা স্পর্শও করলেন না। ফলে বাধ্য হয়েই ক্রিস ওয়ালেস সেটা রেখে দিলেন পাশের টি-টেবিলে। যুক্তরাষ্ট্রে ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগে স¤প্রতি আইন মন্ত্রণালয়ের স্পেশাল কাউন্সেলর রবার্ট মুয়েলারের তদন্তে ১২ রাশিয়ানকে অভিযুক্ত করা হয়।
ওই ১২ রাশিয়ানের নাম ছিল পুতিনের দিকে এগিয়ে দেয়া কাগজটিতে। এক পর্যায়ে পুতিন জবাবে বললেন, এ ইস্যুতে আমি মোটেও আগ্রহী নই। ক্রিস ওয়ালেসের সঙ্গে ৩৫ মিনিটের সাক্ষাতকার দেন রাশিয়ান প্রেসিডেন্ট। এ সময় তিনি ট্রাম্প পরিবারের কোনো বিষয়ে হস্তক্ষেপ বা তাদেরকে বøাকমেইল করার অভিযোগ অস্বীকার করেন। একই সঙ্গে যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপ করার অভিযোগও প্রত্যাখ্যান করেন। তবে ক্রিস ওয়ালেসও ছাড়ার পাত্র নন। তিনি কয়েকদিন আগে যুক্তরাষ্ট্রের আইন মন্ত্রণালয় থেকে যে ১২ রাশিয়ানকে অভিযুক্ত করে রিপোর্ট প্রকাশ হয়েছে তা সামনে নিয়ে আসেন। লিখিত অভিযোগটি তিনি পুতিনের সামতে তুলে ধরেন। চেষ্টা করেন তার হাতে দিতে। কিন্তু পুতিন তার অবস্থানে অটল থেকে হাত দিয়ে ওটা পাশের টেবিলে রাখার ইঙ্গিত দেন। সে মতোই শেষ পর্যন্ত কাজ করেন ক্রিস ওয়ালেস। পুতিনকে বার বার একই বিষয়ে ঘায়েল করার চেষ্টা করেন ক্রিস। জবাবে পুতিন বলেন, বিষয়টিকে এভাবে দেখুন। যুক্তরাষ্ট্রের নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করেছে বলে মানুষ আলোচনা করছে। এ বিষয়ে আমি ২০১৬ সালে কথা বলেছি। আবারও বলছি। রাশিয়া একটি রাষ্ট্র হিসেবে কখনোই যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করেনি। সূত্র : ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন

২৪ ফেব্রুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ