Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

সরকার পতনে দুর্বার আন্দোলন করা হবে

দেশব্যাপী ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দ্রæত মুক্তি, সু-চিকিৎসা ও কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসাহাক সরকারের মুক্তি দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ছাত্রদল। সমাবেশে নেতৃবৃন্দ অবিলম্বে খালেদা জিয়া ও ইসহাক সরকারের মুক্তির দাবি জানিয়ে বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া না সরকার পতনের দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। রাজপথে কঠোর আন্দোলনের ঘোষণা দিয়ে নেতাকর্মীরা বিএনপি ও ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সকল নির্দেশনা মানার প্রত্যয় ব্যক্ত করে। এসময় কিছু স্থানে পুলিশি বাধায় সমাবেশ পÐ হয়।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় জেলা ছাত্রদলের বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা ছাত্রদলের সভাপতি আবু হাসানের সভাপতিত্বে সংঘটিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান আলী আজগর তালুকদার হেনা, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান, প্রমুখ।
নোয়াখালী ব্যুরো জানায়, নোয়াখালী জেলা ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা হয়। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হাসান মো: নোমান এর সঞ্চালনায় প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন জেলা ছাত্রদলের সভাপতি আজগর উদ্দিন দুখু। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা বিএনপিসাধারণ সম্পাদক এডভোকেট আবদুর রহমান। বক্তব্য রাখেন সদর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক ভি.পি জসিম উদ্দিন, শহর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি জামালুর রহিম, সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি আমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক এনবিএস রাসেল, শহর ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মো. ইউসুফসহ প্রমুখ।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরে জেলা ছাত্র দলের সাধারণ সম্পাদক মো. মুরাদ হোসেনের নেতৃত্বে বিক্ষাভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এ, কে, কিবরিয়া স্বপন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মো. মুরাদ হোসেন, ক্রীড়া সম্পাদক মো. কাওসার আলী সোহেল, প্রমূখ।
ময়মনসিংহ ব্যুরো জানায়, ময়মনসিংহে বিক্ষোভ মিছিল করেছে জেলা ও মহানগর ছাত্রদল। মিছিলের নেতৃত্ব দেন জেলা ছাত্রদল নেতা এজিএস মাহাবুবুর রহমান রানা ও মহানগর ছাত্রদল নেতা তানভীর আহমেদ রবিন। মিছিলে আরো উপস্থিত ছিলেন ছাত্রদল নেতা আসাদুজ্জামান রাজন, আরিফ, নজরুল ইসলাম, কামরুল ইসলাম, প্রমূখ।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে জেলা ছাত্রদল। কর্মসূচীতে বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মনিরুজ্জামান জুয়েল, বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি সালেহ মোঃ সাফি ইথেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নুরুল ইসলাম।
ল²ীপুর আঞ্চলিক অফিস জানায়, ল²ীপুরে ছাত্রদলের ঝটিকা মিছিলে হামলা চালিয়েছে ছাত্রলীগ। এসময় সদর উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুল মুকিত সোহেলকে মারধর করে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগ নেতা কর্মীরা। বুধবার সকালে শহরের হাসপাতাল সড়কে এ ঘটনা ঘটে।
এলাকাবাসী ও পুলিশ জানা যায়, খালেদা জিয়া ও কেন্দ্রীয় ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকারের মুক্তির দাবিতে পুরাতন আদালত রোড থেকে ঝটিকা মিছিল বের করে জেলা ছাত্রদল। মিছিলটি হাসপাতাল সড়কে পৌছালে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের নেতৃত্বে ছাত্রলীগ নেতা কর্মীরা ধাওয়া করে। এসময় ছাত্রদলের মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। পরে ছাত্রদল নেতা মুকিতকে ধরে মারধর করে পুলিশে সোপর্দ করে তারা।
গৌরীপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, গৌরীপুর পৌরশহরে পৌর ছাত্রদলের সভাপতি তাজিজুল ইসলাম রাঙ্গার নেতৃত্বে ময়মনসিংহ জেলা উত্তর ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। মিছিলটি পৌরশহর প্রদক্ষিন করে মধ্যবাজার সমাবেশ করে।
গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা জানান, জেলা বিএনপি কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদল। মিছিলটি কিছুদুর যাবার পর তা পুলিশের বাধায় পন্ড হয়। এসময় ছাত্রদল রাজবাড়ী জেলা শাখার সহ-সভাপতি আরিফুল ইসলাম রোমান ও যুগ্ন মাধারন সম্পাদক তুহিন বিশ্বাসের নেতৃত্বে ছাত্রদলের কয়েকশত নেতা কর্মী জড়ো হয়।



 

Show all comments
  • Oishik Ansari ১২ জুলাই, ২০১৮, ২:৫৬ এএম says : 0
    ঈদের পরে ??????????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্দোলন

৪ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ