Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

টেন্ডার জালিয়াতির অভিযোগে মানববন্ধন ও বিক্ষোভ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

যশোরের বাঘারপাড়া পৌরসভার মেয়রের বিরুদ্ধে টেন্ডার জালিয়াতির অভিযোগে সোমবার বিকালে বাঘারপাড়া সদরে সচেতন নাগরিক সমাজের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে।
স্থানীয় ঠিকাদার আকবর আলীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাঘারপাড়া উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, পৌর যুবলীগ নেতা এনায়েত হোসেন লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি বায়েজিদ হোসেন, রিয়াদ হোসেন প্রমুখ। সমাবেশে বক্তরা বলেন, বাঘারপাড়া পৌর সভার দুই কোটি টাকার উন্নয়ন কাজের টেন্ডার হয়েছে। কোন নিয়ম না মেনেই বাঘারপাড়া পৌর মেয়র কামরুজ্জামান উক্ত টেন্ডার আহŸান করেছেন। টেন্ডার আহŸানের আগে নিয়ম অনুযায়ি টেন্ডার কমিটির একটি সভা হওয়ার কথা থাকলেও মেয়র কামরুজ্জামান তা মানেননি। তিনি টেন্ডার প্রক্রিয়া সম্পূর্ণ গোপন রাখার জন্য অপ্রচলিত প্রত্রিকায় টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন। তিনি কোন পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করিয়েছেন তা পৌর সভার প্রকৌশলীও জানেন না। আমরা জানতে পেরেছি, টেন্ডার সিডিউল ক্রয়ের শেষ তারিখ ছিলো ০১ জুলাই ১৮। এর আগ পর্যন্ত তিনি অতি কৌশলে বিষয়টি গোপন রাখেন। তার পছন্দের ঠিকাদারি প্রতিষ্ঠান কামাল এন্টারপ্রাইজ ও সরোয়ার এন্টারপ্রাইজ-এর নামে কাজ নিয়ে তিনি নিজেই কাজ করবেন এমন অভিযোগও করেন বক্তারা। মেয়র কামরুজ্জামান শুধু টেন্ডার আহ্Ÿানেই জালিয়াতি করেননি, তিনি গত ২০১৬-’১৭ ও ২০১৭-’১৮ অর্থ বছরের এডিবির কাজেও অনিয়ম করেছেন। তিনি উক্ত কাজের ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে কোন প্রকার আলোচনা না করেই অনিয়মের মাধ্যমে নিজেই নাম মাত্র কাজ করে বিল উত্তোলন করেছেন। এ বিষয়টি সংশ্লিষ্ঠ কতৃপক্ষকে তদন্ত করার দাবিও জানান বক্তরা।
এ বিষয়ে বাঘারপাড়া মেয়র কামরুজ্জামান বাচ্চু বলেন, দুইটি দৈনিকে (দৈনিক আজকের সংবাদ ও ডেইলি ইন্ডাস্ট্রি) টেন্ডার বিজ্ঞপ্তি দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ