Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসায়ীদের মারধর করে দোকানে তালা : প্রতিবাদে মানববন্ধন

ল²ীপুর আঞ্চলিক অফিস : | প্রকাশের সময় : ১০ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

ল²ীপুর পৌর হকার্স মাকের্টে ব্যবসায়ীদের নিকট জোরপূর্বক ষ্টাম্পে সাক্ষর নেয়া ও মারধর করে দোকানে তালা লাগিয়ে দেয়ার অভিযোগ এনে প্রতিবাদ মানববন্ধন করেছে ভুক্তভোগী ব্যবসায়ীরা। গতকাল সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এ কর্মসূচী পালন করে তারা। সমিতির সভাপতি আব্দুল আজীজের সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, সাধারণ সম্পাদক মমিন উল্যাহসহ সকল ব্যবসায়ী।
এসময় ব্যবসায়ীরা অভিযোগ করে বলেন, পৌর মেয়র আবু তাহের ও তার লোকজন গত রোববার বিকেলে পৌর হকার্স মার্কেটের নাম বদল করে আজীম শাহ মার্কেট নাম লিখিত একটি স্টাম্পে স্বাক্ষর দেয়ার কথা বলে। এসময় ব্যবসায়ীরা রাজি না হওয়ায় তাদের মারধর করেন তিনি। এক পর্যায়ে মালিক ও কর্মচারীদের দোকান থেকে বের করে দেয় এবং সাক্ষর না দেয়া সকল দোকানে তাল লাগিয়ে দেয়। এসময় আহত অবসরপ্রাপ্ত সেনা সদস্য আলমগীর হোসেন ও আবু ছায়েদ নামে দুই ব্যবসায়ী আহত হন। আহতদের লক্ষীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয় । এছাড়া বিভিন্ন ভাবে হুমকি ধমকি ও বল প্রয়োগ করে উচ্ছেদের পায়তারা করছে বলেও অভিযাগ করেন ব্যবসায়ীরা।
লিখিত এক অভিযোগে ব্যবসায়ীরা বলেন, পৌর হকার্স সমবায় সমিতির সদস্যরা ২৬ বছর যাবত ব্যবসা করে আসছে এবং পৌরসভার যাবতীয় ট্যাক্স খাজনা নিয়মিত পরিশোধ করে আসছে তারা। মানববন্ধন শেষে এসব ঘটনার সুষ্ঠ তদন্ত করে বিচার চেয়ে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেন তারা।
এ ব্যাপারে পৌর মেয়র আবু তাহের বলেন, ব্যবসায়ীদের বার বার পৌরসভার পক্ষ থেকে নোটিশ করা হলেও তারা শুনে নাই। পৌরসভার নিয়ন্ত্রিত মার্কেট বহুতল ভবন করার জন্য তাদের দোকান বন্ধ রাখার নির্দেশ দিলে তারা আমার মহিলা কাউন্সিলরসহ আমার লোক জনের উপর হামলা করে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

২২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ