Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশব্যাপী বিএনপির বিক্ষোভ সমাবেশ পুলিশি বাধায় কয়েক স্থানে পণ্ড : আটক ১০

ইনকিলাব ডেস্ক : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

 বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার হাইকোর্টের দেয়া জামিন স্থগিতাদেশের প্রতিবাদ ও কারামুক্তির দাবিতে দেশের বিভিন্ন জেলায়- উপজেলায় মিছিল ও বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। এসময় বিভিন্ন স্থানে সমাবেশ পুলিশের বাধায় পÐ হয়। কোথাও মিছিলের ব্যানার কেড়ে নিয়েছে পুলিশ। আটক করা হয় ১০ নেতাকর্মীকে। আমাদের সংবাদদাতাদের পাঠানো তথ্য নিয়ে ডেস্ক রিপোর্ট :
চট্টগ্রাম ব্যুরো জানায়, সরকারের নির্দেশেই জামিন স্থগিত করা হয়েছে অভিযোগ করে নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেছেন, বেগম খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিহিংসা ও জিঘাংসার শিকার। তিনি নগরীর নাসিমনভবনস্থ দলীয় কার্যালয় চত্বরে বেগম খালেদা জিয়ার জামিন স্থগিত করার প্রতিবাদে মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত প্রতিবাদ সমাবেশে সভাপতির বক্তব্যে একথা বলেন। সমাবেশে বক্তব্য রাখেন মহানগর বিএনপিসাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কও, আবু সুফিয়ান, মোঃ মিয়া ভোলা, হাজী মোঃ আলী, হারুন জামান, সৈয়দ আহামদ, কামাল উদ্দিন, ইকবাল চৌধুরী, এস এম আবুল ফয়েজ, জাহিদুল করিম কচি, নবাব খান, প্রমুখ। এদিকে চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির উদ্যোগেও খালেদা জিয়ার মুক্তি দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
স্টাফ রিপোর্টার নারায়ণগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ পুলিশ হানা দিয়ে জেলা মহানগর ছাত্রদলের ওমর খৈয়াম উৎসব ও মোঃ সুমন নামের দুই কর্মীকে আটক করে। পরে পুলিশের সাথে বেশ কিছুক্ষণ ধস্তাধস্তি হয় ছাত্রদলের নেতাকর্মীদের। জেলা বিএনপির প্রতিবাদ সমাবেশে উপস্থিত ছিলেন জেলা বিএনপিসাধারণ সম্পাদক মামুন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক জাহিদ হাসান রোজেল প্রমুখ। এদিকে দুপুর ১২টায় মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খানের নেতৃত্বে মহানগর বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।
কুড়িগ্রাম জেলা সংবাদদাতা জানান, কুড়িগ্রাম জেলা বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাইফুর রহমান রানার নেতৃত্বে বিক্ষোভ মিছিল বের হয়। পরে জাহাজমোড়ে পুলিশ মিছিলে বাঁধা দিলে সেখানে সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপির সহসভাপতি আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে এ সময় বক্তব্য রাখেন সহ সভাপতি মোস্তাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইনসহ সংগঠনের নেতৃবৃন্দ।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, মাদারীপুর যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশ ইকবাল বেপারী, রুবেল বেপারী ,রুমান সিকদার, মেহেদী দর্জী নামে যুবদলের ৪ কর্মীকে গ্রেফতার করেছে। ওই ঘটনায় বিকেলে দলীয় কার্যালয় জেলা বিএনপির এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন জেলা বিএনপিসাধারণ সম্পাদক জাহান্দার আলী জাহান, সাংগঠনিক সম্পাদক এ্যাডঃ জামিনুর হোসেন মিঠু, প্রমুখ নেতৃৃবন্দ।
নাটোর জেলা সংবাদদাতা জানান, পুলিশি বাধার মুখে বিক্ষোভ সমাবেশে করেছে জেলা বিএনপি। এসময় ব্যানার কেড়ে নেয় পুলিশ। সমাবেশে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আমিনুল হকসহ দলের অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, নেত্রকোনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান, দলের সাধারণ সম্পাদক বিশিষ্ট অর্থপেডিক চিকিৎসক ড্যাব নেতা অধ্যাপক ডাঃ আনোয়ারুল হক। এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি আব্দুল ওয়াহাব ভূঁইয়া প্রমূখ।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ সামছুল আলম তোফা, সাধারন সম্পাদক এডভোকেট ফরহাদ ইকবাল, সহ-সভাপতি আতাউর রহমান জিন্নাহ, জিয়াইল হক শাহীন, জেলা যুবদলের আহবায়ক আশরাফ পাহেলী প্রমুখ।
ফুলপুর(ময়মনসিংহ)উপজেলা সংবাদদাতা জানান, তারাকান্দায় বিক্ষোভ সমাবেশ করেছেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি। সমাবেশে বক্তব্য রাখেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহবায়ক ও তারাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোতাহার হোসেন তালুকদার, তারাকান্দা উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আব্দুল ছালাম তালুকদার, সাংগাঠনিক সম্পাদক আব্দুল মালেকসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের নেতৃবৃন্দ।
মেহেরপুর জেলা সংবাদদাতা জানান, মেহেরপুর বিক্ষোভ সমাবেশ করে জেলা বিএনপি। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি মাসুদ অরুন। বক্তব্য রাখেন মুজিবনগর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর বিশ্বাস, সদর উপজেলা বিএনপির সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, মুজিবনগর উপজেলা সাধারন সম্পাদক বদরুদ্দিন বিশ্বাস প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপির


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ