Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরিফে চাঙ্গা বিএনপি কামরান ঢাকায়

ফয়সাল আমীন | প্রকাশের সময় : ১ জুলাই, ২০১৮, ১২:০২ এএম

সিটি করপোশেন নির্বাচন নিয়ে চাঙ্গা এখন সিলেটের রাজনীতি। বিশেষ করে আওয়ামীলীগ ও বিএনপির সমর্থক, নেতাকর্মীদের মাঝে ভোট নিয়ে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা। দলীয় প্রতীক ও প্রার্থীকে বিজয়ী করতে ব্যতিব্যস্ত তারা। দলীয় মনোনয়ন চূড়ান্ত হওয়ার আগে ছোটখাটো নানা মান-অভিমান থাকলেও এখন তার কোন কিছুই নেই দু’দলেই। সবকিছু ভুলে নির্বাচন যুদ্ধে লড়াইয়ের প্রস্তুতি চলছে পুরোদমে। বিএনপি মনোনীত প্রার্থী বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীর পক্ষে মাঠে ঐক্যবদ্ধভাবে কাজে প্রতিজ্ঞাবদ্ধ হয়েছেন দলের নেতাকর্মীরা।
২০১৩ সালের মতো আবারও ধানের শীষকে সিলেট সিটি করপোরেশন উপহার দিতে চান তারা। এজন্য বিরোধী দলে থেকেও গত ৫ বছরে সিলেট সিটি করপোরেশন এলাকায় আরিফুল হকের করা ব্যাপক উন্নয়ন প্রচার করছেন বিএনপির নেতাকর্মীরা। সিলেটের জনগণও আরিফুল হকের কাজ ও আন্তরিকতায় খুশী হয়ে তাদের জন্য শুভকামনা জানাচ্ছে। ভোট দেয়ার সুযোগ পেলে ফের ধানের শীষই বিজয়ী হবে বলেও মনে করছে সিলেটবাসী।
এদিকে নির্বাচনী প্রচারণার কৌশল ও নানা বিষয়ে আলোচনার জন্য দলের গুরুত্বপূর্ণ সব নেতাদের নিয়ে শুক্রবার নগরীর কুমার পাড়ায় আরিফুল হক চৌধুরীর বাসায় বৈঠক করেন। এসময় উপস্থিত ছিলেন দলের সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা: শাখাওয়াত হোসেন জীবনও। বৈঠকে নেতৃবৃন্দ বলেন, এই নির্বাচনে দলীয় প্রার্থীর বিজয় ছিনিয়ে আনলে তরান্বিত হবে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর মিথ্যা মামলা ও খুন গুমের দাত ভাঙ্গা জবাব। মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনের সভাপতিত্বে ও জেলা বিএনপিসাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হক, খন্দকার আব্দুল মুক্তাদির, সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) ডা: সাখাওয়াত হোসেন জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) সাবেক এমপি দিলদার হোসেন সেলিমসহ বিপুল সংখ্যক নেতাকর্মী। তবে বৈঠকে উপস্থিত ছিলেন না মনোনয়ন বঞ্চিত মহানগর বিএনপিসাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম। তিনি দলীয় সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে মনোনয়নপত্র দাখিল করেছেন। বিপরীতে দলীয় মেয়র প্রার্থী আরিফ প্রত্যাশা করছেন, দলের সিদ্ধান্ত মেনে মনোনয়নপত্র প্রত্যাহার করবেন সেলিম।
অন্যদিকে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান এখন ঢাকায় অবস্থান করছেন। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ডাকে ঢাকায় গেছেন সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগের ৩৪৪ জন নেতা। এসব নেতাদের সাথে ঢাকায় নিজের সরকারি বাসভবন গণভবনে গতকাল বৈঠক করেন শেখ হাসিনা। বৈঠকে মহানগর আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের ৭০ নেতাকর্মীর মধ্যে ২৭টি ওয়ার্ড ইউনিটের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন। বৈঠকে উপস্থিত সিলেটের একাধিক নেতা জানান, বৈঠকের শুরুতে প্রধানমন্ত্রীকে পা ছুঁয়ে সালাম করে আর্শিবাদ নেন কামরান। এসময় নেত্রী তাকে নির্বাচনী এলাকায় কাজ করার পরামর্শ দেন। তবে বৈঠকে সিলেট সিটি করপোরেশন নির্বাচন ব্যাপারে কোন দিক নির্দেশনা দেননি বলে জানান মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন।
বদর উদ্দিন কামরান ঢাকায় অবস্থান করলেও তার সমর্থনে লিফলেট বিতরণ সিলেটের যুবলীগ, ছাত্রলীগ। শনিবার বিকেলে সিলেটের যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে নগরীর জেলা পরিষদের সামনে থেকে জিন্দাবাজার পয়েন্ট পর্যন্ত এ লিফলেট বিতরণ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ